মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা  আগামী ২৯ আগস্ট রোববার “কক্সবাজার বিমানবন্দরে রানওয়ে সম্প্রসারণ” শীর্ষক প্রকল্পের ভার্চুয়াল উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রী’র একান্ত সচিব-২ মনিরা বেগম কর্তৃক গত ৪ আগস্ট ১৩৯ নম্বর স্মারকে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিবের কাছে প্রেরিত এক পত্রে এ তথ্য জানা গেছে।

এদিন সকাল সাড়ে ১০ টায় ঢাকার প্রান্তে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং কক্সবাজার বিমানবন্দর প্রান্তে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী, সচিব মোঃ মোকাম্মেল হোসেন, বেসামরিক বিমান কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. মফিদুর রহমান, কক্সবাজারের সংসদ সদস্যবৃন্দ, কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমেদ চৌধুরী, কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান প্রমুখ উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে।

পত্রে “কক্সবাজার বিমানবন্দরে রানওয়ে সম্প্রসারণ” শীর্ষক প্রকল্পের ভার্চুয়াল উদ্বোধন করতে প্রধানমন্ত্রী সদয় সম্মতি দিয়েছেন বলে জানানো হয়েছে। এজন্য, প্রধানমন্ত্রী’র ভাষনের খসড়া, অনুষ্ঠানসূচী, সংশ্লিষ্ট অন্যান্য কার্যক্রমের সূচী সহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করে প্রধানমন্ত্রী’র কার্যালয়ে প্রেরণের জন্য পত্রে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিবকে অনুরোধ করা হয়েছে।

প্রসঙ্গত, কক্সবাজার বিমানবন্দরের রানওয়েকে এক হাজার ৫ শত ৬৮ কোটি ৮৬ লাখ টাকা ব্যয়ে ৯ হাজার ফুট দীর্ঘ থেকে ১০ হাজার ৭০০ ফুটে উন্নীত করা হবে। এরমধ্যে ৩০০ ফুট রানওয়ে নির্মাণ করা হবে সমুদ্রের উপর। এ প্রকল্পটি বাস্তবায়িত হলে কক্সবাজার বিমানবন্দর আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীত হবে।