নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ বলেছেন, একজন স্বামীর কাছে স্ত্রীই হচ্ছেন সবকিছুর প্রেরণাদায়ী। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছায়াসঙ্গী হিসেবে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবও তেমনই একজন মহীয়সী নারী। সাংসারিক ঝামেলার পাশাপাশি জাতির পিতার বঙ্গবন্ধুর রাজনৈতিক সংগ্রামের প্রতিটি পদক্ষেপে তিনিই ছিলেন একমাত্র সাহস দেওয়ার মতো ছায়াসঙ্গী।

এমপি জাফর আলম আরও বলেন, বঙ্গবন্ধু একদিনেই জাতির পিতা হয়ে উঠেননি। বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের দীর্ঘ তেরটি বছর কারাগারেই কাটিয়েছেন। সারাজীবন বাঙালির অধিকার আদায়ের সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন। আর তাঁর পাশে থেকেই সবসময় প্রেরণা দিয়ে গেছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব। সংগ্রামে, সঙ্কটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্ভীক একজন সহযাত্রী হিসেবেই ছিলেন বঙ্গমাতা। আজ বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯১তম জন্মবার্ষিকীতে তাঁর আত্মার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি।

এমপি জাফর আলম রবিবার (৮ আগষ্ট) চকরিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে মাঠপর্যায়ে দরিদ্র, অসহায় ও দুঃস্থ মহিলাদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা হাবিবা জাহান।

‘শেখ হাসিনার বারতা, নারী-পুরুষ সমতা’ বঙ্গমাতা সংকটে সংগ্রামে নির্ভীক সহযাত্রী প্রতিপাদ্যে অনুষ্ঠিত আলোচনা সভা শেষে সমাজের দরিদ্র, অসহায় ও দুঃস্থ মহিলাদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সেলাই মেশিন বিতরণ করা হয়।’

প্রধান অতিথির বক্তব্যে এমপি জাফর আলম আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু সারা জীবন কাটিয়েছেন লড়াই-সংগ্রামের মধ্য দিয়ে। আর বঙ্গমাতা সবসময় রক্তচক্ষু ও ভয়ভীতি উপো করে জাতির পিতা বঙ্গবন্ধুকে সবসময় সমর্থন দিয়ে গেছেন। তিনি জানতেন, বঙ্গবন্ধুর নেওয়া সব সিদ্ধান্তই বাঙালির অধিকার আদায়ের জন্য। আর তাই বঙ্গবন্ধুও একজন সত্যিকার ছায়াসঙ্গী হিসেবে সবসময় সকল পরামর্শ নিতেন বঙ্গমাতার কাছ থেকে। জীবনের শেষমুহূর্তেও তিনি বঙ্গবন্ধুর পাশ থেকে সরে যাননি। জীবনে মরণে বঙ্গমাতা শেখ বেগম ফজিলাতুন নেছা মুজিব ছিলেন জাতির পিতার নির্ভীক সহযাত্রী।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •