মোঃ জয়নাল আবেদীন টুক্কু:
বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯১ তম জন্মবার্ষিকী উপলক্ষে নাইক্ষ্যংছড়িতে আলোচনা সভা, দোয়া মাহফিল ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।
উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা ফেরদৌস। রবিবার
(৮ আগষ্ট) উপজেলা মিলনায়তনে
বঙ্গমাতা সংকটে সংগ্রামে নির্ভীক সহযাত্রী। এ শ্লোগানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা এ জেড এম, সেলিম।
বক্তব্য রাখেন- নাইক্ষ্যংছড়ি থানা’র ওসি (তদন্ত) শরীফ ইবনে আলম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: ইমরান, আওয়ামী লীগ নেতা ডা: সিরাজুল হক, উপজেলা একটি বাড়ি একটি খামার প্রকল্পের কর্মকর্তা মো: মহিউদ্দিন, সেচ্চাসেবক লীগের সভাপতি আব্দুস সত্তার, উপজেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রমুখ।
বঙ্গমাতা ফজিলাতুন্নেছাকে একজন মহীয়সী নারী হিসেবে উল্লেখ করে ইউএনও সালমা ফেরদৌস বলেন , বঙ্গবন্ধুকে দেশ সংগ্রামের পিছনে সাহস ও উৎসাহ দিয়েছেন । বিশেষ করে ঐতিহাসিক ৭ মার্চ ভাষণে বঙ্গমাতার অনুপ্রেরণা ছিল এক বিরল ইতিহাস। এ সময় উপস্থিত ছিলেন- রেঞ্জ কর্মকর্তা হাফিজুর রহমান ও প্রেস ক্লাবের নেতৃবৃন্দ,সরকারি কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, শিক্ষক, ও নারী সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর তহবিল হতে উপহার হিসেবে ৭ জন মহিলা কে সেলাই মেশিন প্রদান করা হয়।
অপরদিকে নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামিলীগ এর উদ্যোগে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব’র ৯১তম জন্মদিন উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জেলা পরিষদ সদস্য ক্যানেওয়ান চাক এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দু সাত্তারের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ইমরান মেম্বার।
এতে বিশেষ অতিথি ছিলেন যুগ্ন সম্পাদক আবু তাহের (বাহাদুর),সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমন, আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মৌঃ নুরুল ইসলাম, মহিলা আওয়ামী লীগের সভাপতি জুহুরা বেগম, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য সচিব মোঃ হোসাইন, উপজেলা যুব লীগের সাধারণ সম্পাদক আলী হোসাইন মেম্বার, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ বদুর উল্লাহ বিদু, সাধারণ সম্পাদক রেজাউল করিম, কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ইরফান মাহবুব রায়হান, সাবেক সাধারণ সম্পাদক মুমিনুল আলম মুমু সহ আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী প্রমুখ। এ সভা শেষে কেক কেটে

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •