সিবিএন ডেস্ক:
কুমিল্লায় মসজিদের বারান্দায় টিকটিক ভিডিও করে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে ইয়াছিন (২০) নামের এক যুবককে গ্ৰেফতার করেছে পুলিশ। রবিবার (৮ আগস্ট) দেবীদ্বার উপজেলার ভিংলাবাড়ীর নিজ বাড়ি থেকে তাকে গ্ৰেফতার করা হয়। ইয়াছিন ওই গ্ৰামের মৃত গোলাপ মিয়ার ছেলে।

আজ সকালে কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে জেলার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ ফারুক আহমেদ গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২৭ জুলাই দাউদকান্দি উপজেলার ‘দাউদকান্দি মডেল মসজিদ ও ইসলামী সেন্টার’-এর বারান্দায় টিকটক ভিডিও নির্মাণ করে লাইকি আইডিতে আপলোড করলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। মসজিদের বারান্দায় ভিডিও দেখে মসজিদের পবিত্রতা রক্ষাসহ সাধারণ মুসল্লিদের মধ্যে অসন্তোষ তৈরি হয়। সাধারণ মানুষের মাঝেও বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। বিষয়টি নজরে আসলে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অপরাধে ভিডিও নির্মাতাদের শনাক্ত করে আইনের আওতায় আনতে অভিযান চালায় পুলিশ।

ফারুক আহমেদ আরও জানান, রবিবার দিবাগত রাতে ভিংলাবাড়ী গ্ৰামে নিজ বাড়ি থেকে টিকটক নির্মাতা ইয়াছিনকে গ্রেফতার করে পুলিশ। গ্ৰেফতারের পর তিনি মসজিদের বারান্দায় টিকটক ভিডিও নির্মাণের বিষয়টি স্বীকার করেন। ইয়াছিন ও তার সহযোগীদের বিরুদ্ধে ভিজিটার নিরাপত্তা আইনে মামলা প্রক্রিয়াধীন।