ফারুক আহমদ, উখিয়া:
বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯১ তম জন্মবার্ষিকী উপলক্ষে উখিয়ায় আলোচনা সভা, দোয়া মাহফিল ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।
রবিবার (৮ আগষ্ট) উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ উদ্যোগে উপজেলা পরিষদ হল রুমের আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ।
এবারের শ্লোগান হচ্ছে- বঙ্গমাতা সংকটে সংগ্রামে নির্ভীক সহযাত্রী।
শুরুতে স্বাগত বক্তব্য দেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন ইসলাম।
বক্তব্য রাখেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাজ উদ্দিন উখিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নেছা বেবী, উপজেলা কৃষি কর্মকর্তা প্রসেনজিৎ তালুকদার, উখিয়া প্রেস ক্লাবের সভাপতি এসএম আনোয়ার উপজেলা মুক্তি যোদ্ধা সংসদের কমান্ডার পরিমল বড়ুয়া, উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসাইন সিরাজী, উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদ।
বঙ্গমাতা কে একজন মহীয়সী নারী হিসেবে উল্লেখ করে বক্তারা বলেন , বঙ্গবন্ধুকে দেশ সংগ্রামের পিছনে সাহস ও উৎসাহ দিয়েছেন । বিশেষ করে ঐতিহাসিক ৭ মার্চ ভাষণে বঙ্গমাতার অনুপ্রেরণা ছিল এক বিরল ইতিহাস।
এ সময় উপস্থিত ছিলেন- উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম, উপজেলা সমবায় কর্মকর্তা সেলিম উল্লাহ, উপজেলা জনস্বাস্থ্য সহকারী প্রকৌশলী আল আমিন বিশ্বাস, উখিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক কমরু উদ্দিন মুকুল, সিনিয়র সাংবাদিক ফারুক আহমদ সহ সরকারি কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, শিক্ষক, ঈমাম ও নারী সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে বঙ্গমাতা জন্মবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর তহবিল হতে উপহার হিসেবে ৭ জন মহিলা কে সেলাই মেশিন ও ২ জন কে নগদ টাকা প্রদান করা হয়।