চট্টগ্রাম প্রতিনিধি:

দুইমাসের বেশি সময় অপেক্ষার পর আজ রবিবার থেকে চট্টগ্রামে অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজের টিকা দেয়া শুরু হয়েছে।

ইতিমধ্যে দ্বিতীয় ডোজের জন্য চট্টগ্রামে এসেছে ১ লাখ ৮ হাজার ডোজ ভ্যাকসিন । আজ রবিবার(৮আগস্ট) চট্টগ্রামের প্রতিটি কেন্দ্রেই এসব টিকা দেয়া হচ্ছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, প্রতিটি কেন্দ্রেই পৃথকভাবে অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজের টিকা দেয়া হবে। যারা যে কেন্দ্রে প্রথম ডোজের টিকা নিয়েছিলেন, তারা সেই কেন্দ্র থেকেই দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করবেন। তবে আগের বা নতুন এসএমএস ছাড়া কেউ কেন্দ্রে গেলে টিকা দেয়া হবেনা।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ(চমেক) হাসপাতাল কেন্দ্রে যারা ৭ থেকে ২৯ ফেব্রুয়ারি প্রথম ডোজের টিকা নিয়েছেন তাদের আজ রবিবার দ্বিতীয় ডোজের টিকা দেয়া হচ্ছে। ১ থেকে ১০ মার্চ যারা প্রথম ডোজ নিয়েছেন তাদের ৯ আগস্ট, ১১ থেকে ২০ মার্চ যারা নিয়েছেন তাদেন ১০ আগস্ট, ২১ থেকে ৩১ মার্চ যারা নিয়েছেন তাদের ১১ আগস্ট, ১ থেকে ৭ এপ্রিল যারা নিয়েছেন তাদের ১২ আগস্ট, ৮ থেকে ১৪ এপ্রিল যারা নিয়েছেন তাদের ১৪ আগস্ট, ১৫ থেকে ২২ এপ্রিল যারা নিয়েছেন তাদের ১৬ আগস্ট, ২৩ থেকে ৩০ এপ্রিলের মধ্যে নিলে ১৭ আগস্ট এবং ১ থেকে ২৩ মে প্রথম ডোজ নিলে তাদের ১৮ আগস্ট দ্বিতীয় ডোজের টিকা দেয়া হবে।

এ ছাড়া, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে প্রতিদিন বিকাল ৩টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজের টিকা দেয়া হবে। যা মাসব্যাপী চলবে।