এম আবু হেনা সাগর,ঈদগাঁও :

কক্সবাজারের ঈদগাঁও উপজেলা ৫টি ইউনিয়নে কোভিড টিকা নিতে নর-নারীদের ভীড়। টিকার প্রতি আস্থা বাড়ছে গ্রামীন জনপদের মানুষদের।

সারাদেশের ন্যায় ৭আগষ্ট সকালে ঈদগাঁও ঐক্য পরিবারের এডমিন এম আবু হেনা সাগর এবং ইমরান তাওহীদ রানা ইসলামাবাদ, ইসলামপুর ও ঈদগাঁও ইউনিয়নের টিকা কেন্দ্র পরিদর্শন করেন। এতে দেখা যায়, বিভিন্ন গ্রামাঞ্চল থেকে তরুন তরুনী,যুবক যুবতীও বয়োবৃদ্বরা আগ্রহের সাথে টিকা নিতে আসছেন। কেন্দ্রে নিয়োজিত আনসার সদস্যরা তাদেরকে লাইনের মাধ্যমে টিকা নেওয়ার সু-ব্যবস্থা করে দিচ্ছেন।

ঈদগাঁও ইউনিয়নের আলমাছিয়া মাদ্রাসা কেন্দ্র দেখা যায়, সুন্দরভাবে স্বাস্থ্য সহকারীরা মানুষ দেরকে টিকা দিয়ে যাচ্ছেন। কেন্দ্র পরিদর্শন করেন ঈদগাঁও ইউপি চেয়ারম্যান ছৈয়দ আলম। এতে ঐক্য পরিবারের উদ্যোগে গঠিত সেচ্ছা সেবক টিমের পক্ষে উপস্থিত ছিলেন, শাকিব ও জাওয়ান উদ্দিন রায়হান।

ইসলামাবাদের জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয় টিকা কেন্দ্র মানুষের উপচেপড়া ভীড় যেন চোখে পড়ার মত। টিকাদানে নিয়োজিত স্বাস্থ্য সহকারীরা পাড়া মহল্লা থেকে আসা সাধা রন মানুষদেরকে রেজিস্ট্রেশন কার্ডের উপর ভিত্তি করে দ্রুত টিকা দিয়ে দিচ্ছেন। এতে উপ স্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান নুর ছিদ্দিক, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন, কৃষি অফিসার সুব্রত দাশ জিকু ও ঐক্য পরিবারের ইউনিয়ন সমন্বয়ক শিক্ষক নুরুল ইসলাম।

ইসলামপুরে নাপিতখালী মাধ্যমিক বিদ্যালয়ের টিকা কেন্দ্রে ব্যাপক উৎসাহ উদ্দীপনামুখর পরি বেশে টিকা নিচ্ছেন সাধারন মানুষরা। এই কেন্দ্র ঐক্য পরিবারের টিমে অংশ নিলেন, ইউনিয়নের সমন্বয়ক ক্রীড়াবিদ ছৈয়দ করিম, তরুন আইন জীবি গিয়াস উদ্দিন, ছৈয়দ মোহাম্মদ তামিম, নুরুল হুদা ও তাফসীর।

খোঁজ খবর নিয়ে জানা যায়, জালালাবাদ এবং পোকখালী ইউনিয়নের টিকা কেন্দ্রে ঐক্য পরি বানের সেচ্ছাসেবক টিমের প্রতিনিধিরা করোনা টিকাগ্রহনে এলাকার মানুষকে উদ্বুদ্ব করার পাশা পাশি লোকজনকে টিকা নিবন্ধনে সহযোগিতা করছেন। টিকা কেন্দ্রে রেড ক্রিসেন্ট সোসাইটি ও এনজিও প্রতিনিধিরা দায়িত্ব পালন করেন।

জালালাবাদ ইউপি চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ জানান, গ্রামগঞ্চের সাধারন মানুষের আস্থা বাড়ছে টিকার প্রতি। সুন্দর ও সু-শৃংখল পরিবেশে টিকা নিচ্ছেন তারা। প্রচন্ড বৃষ্টিপাতের মাঝেও সাধারন মানুষ টিকা কেন্দ্র মুখী হলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •