জাহেদুল হক,আনোয়ারা (চট্টগ্রাম):
চট্টগ্রামের আনোয়ারায় করোনার টিকা নেওয়ার পর গোলাপ ফুল হাতে নিয়ে ফিরছেন টিকা গ্রহিতারা। ব্যতিক্রমধর্মী এই আয়োজন করেন উপজেলার বারশত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ। শনিবার সকালে বখতিয়ারপাড়া চারপীর আউলিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে টিকা গ্রহিতার হাতে ফুল দিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ।
এ সময় আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম দিদারুল ইসলাম সিকদার,উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী ও বখতিয়ারপাড়া চারপীর আউলিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.ওসমান গনি প্রমুখ উপস্থিত ছিলেন।

ইউপি চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ্ বলেন,প্রতিটি ইউনিয়নের পুরনো ৩ ওয়ার্ডের তিনটি কেন্দ্রে এই টিকা কার্যক্রম চলছে। প্রতিটি কেন্দ্রে ২০০ জন করে মোট ৬০০ জনকে টিকা দেয়ার লক্ষ্যমাত্রা রাখা হয়েছে। বারশত ইউনিয়নে টিকা গ্রহিতার প্রত্যেকের হাতে একটি গোলাপ ফুল ও এক কাপ কফি দেওয়া হচ্ছে। করোনার টিকা গ্রহণে মানুষজনকে উৎসাহ দিতে এই আয়োজন করা হয় বলে তিনি জানান। এর আগে পুরো ইউনিয়নের ৫ হাজার ৬০০ নারী-পুরুষের বিনামূল্যে টিকার নিবন্ধন করিয়ে দৃষ্টান্ত স্থাপন করেন এই ইউপি চেয়ারম্যান।
ইউএনও শেখ জোবায়ের আহমেদ বলেন,উপজেলার ১১ ইউনিয়নের ৩৩টি কেন্দ্রে ৬ হাজার ৬০০ মানুষকে টিকাদানের লক্ষ্যমাত্রা রাখা হয়েছে। বয়স্ক,নারী ও প্রতিবন্ধীরা টিকা গ্রহণে অগ্রাধিকার পাবেন। প্রশিক্ষিত স্বাস্থ্যকর্মীরা এই টিকা কার্যক্রম পরিচালনা করছেন।