এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া:
মহামারি করোনা সংক্রমণের লাগামহীন উর্ধ্বগতিতে জনগনের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকরণে আজ শনিবার চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়নের ১৮টি কেন্দ্রে দেওয়া হবে করোনা টিকা। প্রতিটি কেন্দ্রে ৬০০জন করে ১৮টি কেন্দ্রে সর্বমোট ১০হাজার ৮০০জনকে এ টিকা প্রদান করা হবে। সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত চলবে এ টিকা প্রদান কার্যক্রম। ইউনিয়ন পর্যায়ে প্রথম ধাপে অনুষ্ঠিত টিকা প্রদান অনুষ্ঠানে বয়স্কভাতা কার্ডধারীরা অগ্রাধিকার পাবেন বলেন নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদুল হক। এ ক্ষেত্রে সবাইকে রেজিষ্ট্রেশনের আওতায় আসতে হবে। তবে বয়স্কভাতা ভোগী যারা রেজিষ্ট্রেশন করতে পারবেন না তাদেরকে জাতীয় পরিচয়পত্র ও মোবাইল ফোন সহকারে টিকদান কেন্দ্রে আসতে হবে। এছাড়া রেজিষ্ট্রেশনকৃত অন্যান্যদের টিকা আগামী ১৪ আগষ্ট থেকে পর্যায়ক্রমে প্রদান করা হবে।

 

চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদুল হক বলেন, সরকার ২৫ বছরের উর্ধে সকল নাগরিকদের কোভিড ১৯ ভ্যাকসিনের আওতায় নিয়ে আসার জন্য কর্মপরিকল্পনা হাতে নিয়েছেন। এরইঅংশ হিসেবে আজ শনিবার (৭ আগস্ট) থেকে উপজেলার ১৮ ইউনিয়নে টিকাদান কার্যক্রম শুরু হবে। প্রতিটি কেন্দ্রে ৬০০জন করে ১৮টি ইউনিয়নের ১৮টি কেন্দ্রে সর্বমোট ১০হাজার ৮০০জনকে এ টিকা প্রদান করা হবে। ইউনিয়ন পর্যায়ে প্রথমধাপের টিকাদান অনুষ্ঠানে বয়স্কভাতা কার্ডধারীরা অগ্রাধিকার পবেন। এছাড়া রেজিষ্ট্রেশনকৃত অন্যান্যদের টিকা আগামী ১৪ আগষ্ট থেকে পর্যায়ক্রমে প্রদান করা হবে।

 

ডা: মোহাম্মদুল হক আরও বলেন, শনিবার উপজেলার যে সব কেন্দ্রে টিকা দেওয়া হবে সে সব কেন্দ্রের মধ্যে রয়েছে, বদরখালী ইউনিয়ন পরিষদ, পশ্চিম বড ভেওলা ইউনিয়ন পরিষদ, ঢেমুশিয়া ইউনিয়নের ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ, খুটাখালী ইউনিয়ন পরিষদ, কোনাখালী ইউনিয়ন পরিষদ, বিএমচর ইউনিয়ন পরিষদ, পূর্ব বড ভেওলা ইউনিয়নের বড় ভেওলা সিকদার পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের আওতাধীন চকরিয়া সরকারী কলেজ, কাকারা ইউনিয়ন পরিষদ, সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদ,বমুবিলছড়ি ইউনিয়ন পরিষদ, বরইতলী ইউনিয়ন পরিষদ, কৈয়াবিল ইউনিয়ন পরিষদ, হারবাং ইউনিয়ন পরিষদ, চিরিঙ্গা ইউনিয়ন পরিষদ, সাহারবিল ইউনিয়ন পরিষদ ও ফাসিয়াখালী ইউনিয়নের আশরাফুল উলুম মাদ্রাসা কেন্দ্র। রেজিষ্ট্রেশকৃত ব্যক্তিদের নির্ধারিত সময়ের মধ্যে নিদৃষ্ঠ কেন্দ্রে গিয়ে করোনা টিকা গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদুল হক।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •