কনক বড়ুয়া:
উখিয়ার মরিচ্যা যৌথ চেকপোস্ট ৭০ হাজার পিছ বার্মিজ ইয়াবা উদ্ধার করেছে বিজিবির রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) এর সদস্যরা। এসময় পাচারকারী কাভার্ডভ্যানের ড্রাইভার ও হেল্পার কে আটক করা হয়।

তারা হলেন নোয়াখালী উক্তর ওয়াবদা চরদরবেশ গ্রামের মোঃ ফেরদৌস আলমের ছেলে মোঃ শরিফ উল্লাহ (২৫) ও হেল্পার ভোলা চরফ্যাশান চরআইচা গ্রামের আব্দুল আজিজ পলোয়ানের ছেলে সাদ্দাম হোসেন।

শুক্রবার (৬ আগস্ট) সকাল সাড়ে ৯টার দিকে তাদের ইয়াবা পাচারকালে আটক করা হয়।

রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) এর অধিনায়ক লে কর্ণেল ইব্রাহীম ফারুক এ ব্যাপারে সত্যতা নিশ্চিত করে বলেন, শুক্রবার (৬ আগস্ট) সকালে ঢাকা থেকে টেকনাফ পটেটো চিপস এবং চানাচুর নিয়ে আসা একটি কাভার্ডভ্যান ফিরতি পথে (চট্ট মেট্টো ট-১১-৫৬৬২) প্রচুর পরিমাণ ইয়াবার চালান নিয়ে ঢাকা গমন করবে। এমন তথ্যের উপর ভিত্তিতে মরিচ্যা যৌথ চেকপোস্টে তল্লাশী অভিযান চালায় বিজিবি সদস্যরা। কাভার্ডভ্যানটি আসলে তল্লাশীর জন্য থামিয়ে চালকের কেবিনের মধ্যে বিশেষভাবে পানির বোতলের মধ্যে লুকায়িত অবস্থায় ৭০ হাজার পিছ ইয়াবা উদ্ধার করা হয়। এছাড়াও ১ টি কাভার্ডভ্যান এবং ২ টি মোবাইল ফোন জব্দ করা হয়।

পরে জিজ্ঞাসাবাদে চালক স্বীকার করেছেন যে, তিনি ঢাকা থেকে পটেটো চিপস, চানাচুর নিয়ে এসেছিলেন এবং ফেরার পথে তিনি টাকার জন্য ইয়াবাগুলি নিয়ে যাচ্ছিলেন।

লে কর্ণেল ইব্রাহীম ফারুক আরো জানান, আটককৃত আসামীদ্বয়কে (বাংলাদেশী নাগরিক) জব্দকৃত ইয়াবা ট্যাবলেট, কাভার্ডভ্যান এবং মোবাইল ফোনসহ নিয়মিত মামলার মাধ্যমে রামু থানায় হস্তান্তর করা হবে।