মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

উখিয়ার  থাইংখালী রোহিঙ্গা ক্যাম্প থেকে ২ লক্ষ ৬৮ হাজার পিস ইয়াবা টেবলেট, বার্মিজ মুদ্রা সহ ২ জন রোহিঙ্গা ইয়াবাকারবারীকে আটক করা হয়েছে। আটক ইয়াবাকারবারীদ্বয় পিতা-পুত্র। র‍্যাব-১৫ একটি টিম এক অভিযান চালিয়ে এই বিপুল পরিমাণ ইয়াবা টেবলেট উদ্ধার করে।

র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া এন্ড অপারেসন্স) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত বৃহস্পতিবার রাত ১১ টা ৪০ মিনিটের দিকে থাইংখালী ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৩ ব্লকে কলিম উল্লাহর বসতঘরে অভিযান চালিয়ে বসতঘরের মেঝের মাটি খুঁড়ে প্লাস্টিকের বস্তাবর্তি ২ লক্ষ ৬৮ হাজার পিচ ইয়াবা টেবলেট উদ্ধার করে। একইসাথে উক্ত বসতঘর থেকে ২৮ হাজার ৫০ কিয়াত বার্মিজ মুদ্রা উদ্ধার করা হয়।

এসময় রোহিঙ্গা শরনার্থী মৃত জাহেদ হোসাইন ও ফাতেমা খাতুনের পুত্র কলিম উল্লাহ (৩৯) এবং তার ছেলে আরেফা বেগমের পুত্র কেফায়েত উল্লাহ (১৯) কে গ্রেপ্তার করা হয়। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে আরো ২/৩ জন ইয়াবাকারবারী পালিয়ে যায়।

পালানো ও ধৃত রোহিঙ্গা ইয়াবাকারবারীরা দীর্ঘদিন ধরে সীমান্ত থেকে ইয়াবা টেবলেট এনে দেশের বিভিন্ন স্থানে বেচা-কেনা করত বলে র‍্যাব-১৫ এর প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। উদ্ধারকৃত ইয়াবা, বার্মিজ মুদ্রা সহ গ্রেপ্তারকৃত রোহিঙ্গা ইয়াবাকারবারীদ্বয়কে উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করে কোর্ট ইন্সপেক্টরের মাধ্যমে আদালতে চালান দেওয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে উখিয়া থানা সুত্রে জানা গেছে।