ডেস্ক নিউজ:  কক্সবাজার পৌর আওয়ামী লীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জোষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭২ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে গতকাল ৫ আগষ্ট সন্ধ্যা সাড়ে ৭ টায় ভার্চুয়াল আলোচনা সভায় কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভা সঞ্চালনা করেন কক্সবাজার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল কর।
সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন দেশবরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু।
তিনি বলেন, বঙ্গবন্ধুর জোষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শেখ কামাল মানুষ হিসেবে এবং বাংলাদেশের একজন রাজনীতিবিদের সন্তান হিসেবে তিনি যতটা রাজনৈতিক উচ্চাভিলাষ ছিল তার চাইতে তিনি মানুষের সাথে এবং সাধারণ কর্মীদের সাথে থেকে এই দেশের শিক্ষা, ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চায় তরুণ সমাজকে উদ্বুদ্ধ করার জন্য কাজ করছে। আমাদের এই সময়ে রাজনীতিবিদদেরকে শহীদ মুক্তিযোদ্ধা শেখ কামালের পথ চলা অনুসরণ করা দরকার। তাতে বাঙালি জাতি যে আকাঙ্ক্ষা নিয়ে চলছিল সেই মহান মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বাস্তবায়ন করা সম্ভব হবে ।
জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী বলে বঙ্গবন্ধুর হত্যাকারীদের আশ্রয় প্রশ্রয় দিয়ে এবং মুক্তিযুদ্ধের বিরোধীতাকারী রাজাকার-আলবদের কে রাজনীতি এবং রাষ্ট্রক্ষমতায় পূর্ণবাসন করে জিয়াউর রহমান তার মুক্তিযুদ্ধের আদর্শ থেকে বিচ্যুত হয়েছেন। এবং মুক্তিযুদ্ধের ইতিহাস কে বিকৃত করেছিল। বঙ্গবন্ধু এবং বঙ্গবন্ধুর পরিবারের ব্যক্তি জীবন রাজনীতির জীবনকে মিথ্যাচার করেছিল। বিকৃত ইতিহাস এবং মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী রাজনৈতিক আগ্রাসন সেখান থেকে তাদেরকে বিরত রাখতে হবে।
জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মেয়র মুজিবুর রহমান বলেন
বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশকে যেমন ব্যর্থ রাষ্ট্র করার চেষ্টা করা হয়েছিল এখনো পর্যন্ত মৌলবাদ সাম্রাজ্যবাদ এবং অগণতান্ত্রিক শক্তি বঙ্গবন্ধুর কন্যা কে হত্যার মধ্যদিয়ে বাংলাদেশ কে আবারো মুক্তিযুদ্ধের চেতনার প্রতিষ্ঠা বিরোধীতা এবং দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করার চেষ্টা করছে।
পৌর আওয়ামীলীগ নেতৃবৃন্দকে সজাগ ও ঐক্যবদ্ধ থাকার অনুরোধ জানিয়েছেন।
কক্সবাজার পৌর আওয়ামীলীগ সভাপতি মোঃ নজিবুল ইসলাম বলেন শেখ কামাল বঙ্গবন্ধু পুত্র হয়ে ও রাজনৈতিক অভিলাষ থেকে নিজেকে তিনি মুক্ত রেখেছেন এবং বঙ্গবন্ধু যে সাংস্কৃতিক ও সামাজিক মুক্তি চেয়েছেন শেখ কামাল তার জীবনদ্দশায় স্বাধীনতা পরে ও আগে তিনি সে চর্চা গুলো করে গেছেন।
আরো বক্তব্য রাখেন কক্সবাজার পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হাসান মেহেদী রহমান,সাংস্কৃতিক সম্পাদক রিদুয়ান আলী।
সংযুক্ত ছিলেন
রাখেন পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি আসিফ উল মওলা,সাইফুল ইসলাম চৌধুরী, আতিক উল্লাহ কোং,সেলিম নেওয়াজ, যুগ্ন সম্পাদক রফিক মাহমুদ, পৌর আওয়ামী লীগ নেতা, সম্মিলিত সাংস্কৃতিক জোট কক্সবাজার শাখার সভাপতি সত্যপ্রিয় চৌধুরী দোলন,মিজানুর রহমান,শাহ নেওয়াজ চৌধুরী, শাহেদ আলী, ৩ নং ওয়ার্ড পৌর আওয়ামী লীগের সভাপতি জানে আলম পুতু, সাধারন সম্পাদক ওয়াহিদ মুরাদ সুমন ১০ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক দীপক দাশ, ১১ নং ওয়ার্ড সভাপতি নজরুল ইসলাম প
১ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক ইয়াহিয়া খান, ২ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক আজিমুল হক আজিম, ৩ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক ওয়াহিদ মুরাদ সুমন, ৪ নং ওয়ার্ড সভাপতি আরমানুল আজিম, সাধারণ সম্পাদক আবু আহাম্মদ, ৫ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক তাজ উদ্দিন, ৭ নং ওয়ার্ড সভাপতি জাফর আলম, সাধারণ সম্পাদক সেলিম ওয়াজেদ, ৯ নং ওয়ার্ডের সভাপতি জহিরুল কাদের ভুট্টো, সাধারণ সম্পাদক মেজবা উদ্দিন কবির, ১২ নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মোর্শেদ চৌধুরী, ফয়সাল হুদা, সোহেল রানা, আমির উদ্দিন, সাগর পাল, আবুল কালাম প্রমুখ।।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •