চকরিয়ায় জন্মবার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত

বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ছিলেন বহুমূখী প্রতিভার অধিকারী-এমপি জাফর

প্রকাশ: ৫ আগস্ট, ২০২১ ০৬:০৩ , আপডেট: ৫ আগস্ট, ২০২১ ০৯:১২

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


নিজস্ব প্রতিবেদক :
কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ছিলেন বহুগুনে গুনাণি¦ত অসাধারণ একজন মানুষ। তিনি যত্রতত্র মেধার স্বাক্ষর রেখে গেছেন। তিনি মহান মুক্তিযুদ্ধে সশস্ত্রভাবে অংশগ্রহণের পাশাপাশি সংস্কৃতি, ক্রীড়াঙ্গনে বেশ দক্ষতার পরিচয় দিয়েছিলেন। ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যাকাণ্ডের সময় তাকেও ঘাতকের নির্মম বুলেটে প্রাণ দিতে হয়েছে। তিঁনি আজ বেঁচে থাকলে এই দেশ সংস্কৃতি ও ক্রীড়াঙ্গনে সফলতার দিক থেকে অনন্য উচ্চতায় নিয়ে যেতেন।

বৃহস্পতিবার সকালে চকরিয়া উপজেলা প্রশাসন ও যুব উন্নযন অধিদপ্তর কর্তৃক আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি জাফর আলম উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজের সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. মহিউদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির প্রমূখ।

এমপি জাফর আলম আরও বলেন, শহীদ শেখ কামাল জাতির পিতার বড় সন্তান হলেও তাঁর মধ্যে কোনসময় লোভ ছিলনা। তিনি সাদামাটা জীবন-যাপনে অভ্যস্থ ছিলেন। তিনি সবসময় সাধারণের মাঝে মিশে যেতেন। তাঁর মধ্যে সাংগঠনিক দক্ষতা ও দূরদর্শিতা ছিল অসাধারণ। আজকে ৭২তম জন্মবার্ষিকীতে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি।

শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে বনবিভাগের চারা বিতরণ :
এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে বনবিভাগের পক্ষ থেকে পাঁচ শতাধিক মানুষের মাঝে বনজ, ফলজসহ বিভিন্ন প্রজাতির চারা বিতরণ করা হয়েছে। কক্সবাজার উত্তর বনবিভাগের ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা কার্যালয় কর্তৃক আয়োজিত চারা বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন এমপি জাফর আলম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাহাত উজ্ জামান দিপু, নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলামসহ বনবিভাগের বিভিন্ন বিটের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •