আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি :
জোয়ার,জলোচ্ছ¡াস আর বৃষ্টির পানিতে জলমগ্ন চট্টগ্রামের আনোয়ারা উপজেলার চাতরী ইউনিয়নের ডুমুরিয়া গ্রাম। পানি নিস্কাশনের পথ বন্ধ করে প্রভাবশালীদের অপরিকল্পিত বাড়িঘর নির্মাণের ফলে এলাকায় দীর্ঘ পাঁচ বছর ধরে জলাবদ্ধতার সৃষ্টি। এতে করে বর্ষা মৌসুমে ওই এলাকার অন্তত ৫ হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়ে। গত কয়েক দিনের টানা বৃষ্টিতে এলাকার রাস্তাঘাট পানির নিচে তলিয়ে যায়। ফলে এলাকার বাসিন্দাদের চলাফেরায় সীমাহীন ভোগান্তি পোহাতে হচ্ছে।
এ অবস্থায় জলমগ্ন এলাকার পানি অপসারণের উদ্যোগ নিয়েছে আনোয়ারা উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদের উপস্থিতিতে পানি নিস্কাশনের বাধাগুলো অপসারণ করা হয়। পরবর্তীতে সেখানে একটি স্থায়ী আরসিসি ড্রেনের ব্যবস্থা করা হবে বলে উপজেলা প্রশাসন জানিয়েছে।
এদিকে,নালা কেটে দেওয়ায় ডুমুরিয়া গ্রামের ঘরবাড়ি ও রাস্তাঘাট থেকে হু হু করে পানি নামতে শুরু করেছে। পানি নিস্কাশনের কাজ শুরু হওয়ায় স্বস্তির নিŦশ^াস ফেলছে এলাকার কয়েক হাজার পানিবন্দী মানুষ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ বলেন,পানিবন্দী মানুষের দুর্ভোগ লাঘবে নালা কেটে পানি নিস্কাশনের ব্যবস্থা করা হয়েছে। পর্যায়ক্রমে ওই স্থানে একটি আরসিসি ড্রেন স্থাপন করা হবে।