উখিয়া সংবাদদাতা:
করোনা ভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণ ও বর্তমান উর্ধ্বগতি রোধ এবং টিকাদান কর্মসূচী বাস্তবায়ন উপলক্ষে এক মতবিনিময় উখিয়ার রত্না পালং ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত হয়েছে।
স্হানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সহযোগিতায় স্বাস্থ্য মন্ত্রণালয় আয়োজিত সোমবার (২ আগষ্ট) অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমদ।
এতে সভাপতিত্ব করেন রত্না পালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী ।
এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আল-মামুন, গয়াল মারা দাখিল মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি আবুল মনসুর চৌধুরী, উখিয়া প্রেসক্লাবের সভাপতি এসএম আনোয়ার , ডাক্তার ফরিদ আহমেদ , মুক্তিযোদ্ধা ফরিদ আহমদ চৌধুরী , মেম্বার ডাক্তার মোকতার আহমদ, উখিয়া প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক ফারুক আহমদ , মাস্টার হাসান জামাল রাজু , এডভোকেট আবদুর রহিম , মেম্বার সেলিম কাইছার, মাস্টার আবু নোমান চৌধুরী, মাস্টার আব্দুল্লাহ আল হাকিম , উপসহকারী কৃষি কর্মকর্তা মোস্তাক আহমেদ, সহকারী স্বাস্থ্য পরিদর্শক নুরুল ইসলাম , মাষ্টার মোজাম্মেল প্রমূখ।
মত বিনিময় সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমদ বলেন , ৭ আগষ্ট হতে ইউনিয়ন পর্যায়ে টিকাদান কার্যক্রম শুরু হবে । সহজ পদ্ধতিতে কেবল এনআইডি কার্ড নিয়ে ইউনিয়ন পরিষদে এসেই করোনার ভ্যাকসিন গ্রহণ করতে পারবে।
তিনি আরো বলেন পাইলট প্রকল্পের অংশহিসেবে প্রথম সপ্তাহের ৩ দিনে ৫ টি ইউনিয়নে ১৮ শত করে ৯ হাজার লোক কে টিকা দেয়া হবে।
এদিকে করোনা ভাইরাস সংক্রামক মোকাবিলায় ও টিকাদান কার্যক্রম সঠিক ভাবে সম্পাদন করার লক্ষ্যে মন্ত্রণালয়ের নির্দেশে রত্না পালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খাইরুল আমল চৌধুরী কে সভাপতি করে ইউনিয়ন পর্যায়ে এটি গঠন করা হয় ।
সভায় পরিবার পরিকল্পনা কল্যাণ সহায়িকা, শিক্ষক ঈমান ও গণ মাধ্যম কর্মী উপস্থিত ছিলেন।