খালেদ হোসেন টাপু,রামু :
প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যা কবলিত রামু ও নবগঠিত ঈদগাঁও উপজেলা এবং সদর উপজেলার ঝিলংজাসহ বিভিন্ন ইউনিয়নের ক্ষতিগ্রস্ত ও প্লাবিত এলাকা পরিদর্শন করেছেন আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি। বুধবার (২৮ জুলাই) সকাল থেকে কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বন্যা কবলিত ও ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন ও দুর্গত মানুষের পাশে দাঁড়ান।
পরিদর্শনকালে এমপি কমল রামু উপজেলার ফতেখাঁরকুল, কাউয়ারখোপ ইউনিয়নের দুর্গত মানুষের খবরা-খবর নেন এবং দুর্গত মানুষের প্রয়োজনীয় উদ্যোগ নেন। পরে তিনি নবগঠিত ঈদগাঁও উপজেলা ও রামু উপজেলার ঈদগড় সংযোগ সড়কের বিধ্বস্ত এলাকা পরিদর্শন যান। এসময় খবর পেয়ে প্রবল বর্ষন ও কাদা উপেক্ষা করে ঈদগাঁও উপজেলার দরগাহপাড়ার নাসি খালে নিখোঁজ তিন সহোদরের উদ্ধার তৎপরতা পরিদর্শনে ছুটে যান এমপি কমল।
পরিদর্শন কালে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি বলেন, ঈদগাঁও-ঈদগড় সড়ক দিয়ে ঈদগড়ের বিশ হাজারের অধিক এবং নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের পঁচিশ হাজারের অধিক মানুষের চলাচল। ওই এলাকায় রাবার, পান, বিভিন্ন সবজি ও ফল উৎপাদন হয়। উৎপাদিত পণ্য বাজারজাত করতে চাষীদের ক্ষতির সম্মুক্ষিন হতে না হয় মতো প্রবল বর্ষনে বিধ্বস্ত হওয়া সড়কের অংশ বিশেষ জরুরী ভিত্তিতে সংস্কার করতে সংশ্লিষ্ট এলজিইডিকে উদ্যোগ নিতে বলা হয়েছে।
এমপি কমল, নবগঠিত ঈদগাঁও উপজেলা ও রামু উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং সমাজের বিত্তবানদের প্রতি বন্যা দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান। এমপি কমল প্রয়োজনে তাঁর সাথে যোগাযোগ করে দুর্গত অনাহারি মানুষের সেবায় এগিয়ে আসতে সকলের প্রতি অনুরোধ জানিয়ে যারা ইতিমধ্যে দুর্গতদের পাশে দাঁিড়য়েছেন তাদের প্রতি ধন্যবাদ জানান। তিনি বলেন বন্যা দুর্গত কোন মানুষ যাতে অনাহার না থাকে আমরা সে ব্যাবস্থা করবো। সকলের কাছে আমরা খাবার পৌঁছে দেব।
পরিদর্শনকালে কক্সবাজার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রবীর কুমার গোস্বামী, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সদস্য, কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইশতিয়াক আহমদ জয়, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মারুফ আদনান, সহ-সভাপতি মুন্না চৌধুরী, ঝিলংজা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সরওয়ার আলম চৌধুরী, রামু ফতেখাঁরকুল ইউনিয়নের চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক ফরিদুল আলম, কক্সবাজার জেলা যুবলীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক হুমায়ুন কবির হিমু, ঈদগাঁও ইউনিয়নের চেয়ারম্যান ছৈয়দ আলম, ঈদগড় ইউনিয়নের চেয়ারম্যান, রামু যুবলীগের যুগ্ম সম্পাদক ফিরোজ আহমদ ভুট্টো, রামু প্রেসক্লাবের সাবেক সভাপতি খালেদ শহীদ, সদর যুবলীগের সহ-সভাপতি মিজানুল হক, যুবলীগ নেতা ওসমান গণি, স্বেচ্ছাসেবক লীগ নেতা আবু বক্কর ছিদ্দিক, স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং স্থানীয় মুরুব্বি, ছাত্র ও যুবসমাজের নেতৃবৃন্দ সাথে ছিলেন।
অন্যদিকে বুধবার বিকেল থেকে আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বন্যা দুর্গত অনাহারি মানুষের জন্য রান্না করা খাবার দুর্গতদের বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন। আওয়ামী পরিবারের একদল স্বেচ্ছাসেবক এ খাবার পৌঁছে দিচ্ছেন বলে জানান রামু উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক আবু বক্কর ছিদ্দিক। তিনি জানান, বন্যাকবলিত সকল অসহায় মানুষ যাতে খাবার পায় এমপি কমল মহোদয় সে ব্যবস্থা করেছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •