আবুল কালাম, চট্টগ্রাম:
বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কোভিট-১৯) সংক্রমণে সরকার ঘোষিত টানা ১৪ দিনের লকডাউনে অসহায় কর্মহীন নির্মাণ শ্রমিকদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক চসিক মেয়র আ.জ.ম নাছির উদ্দিন।

বুধবার (২৮ জিলাই) দুপুরের দিকে বন্দরনগরী চট্টগ্রামের চান্দগাঁও টেকবাজার কালামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায়এ ত্রান বিতরণ কর্যক্রম অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ৫০০ জন কর্মজীবী ও নির্মাণ শ্রমিকদের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেন সাবেক মেয়র নাছির। এতে প্রত্যেককে ১০ কেজি চাল ও ২ কেজি আলু বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে কেন্দ্রীয় শ্রমিক লীগের সহসভাপতি শফর আলী উপস্থিত ছিলেন।

সাবেক মেয়র নাছিরএসময় বলেন,করোনা দুর্যোগের এই সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী শ্রেণী পেশাজীবীদের মাঝে এই ত্রাণ সহায়তা প্রদানের উদ্যোগ বাস্তবায়ন করছি। সরকারের সাথে একাত্ম হয়ে করোনা পরিস্থিতি মোকাবিলায় সামিল হতে পেরে নিজেকে গৌরবান্বিত মনে করছি।
তিনি আরও বলেন করোনা প্রতিরোধে সরকার বিভিন্ন দেশ থেকে টিকা আমদানি করছে। মডার্না,সিনোফার্ম, এ্যাস্ট্রাজেনেকা,ফাইজারসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে এই টিকা ক্রয় করছে সরকার। আর বিনামূল্যে দেশের মানুষকে দেয়া হচ্ছে এই টিকা। দেশের সংখ্যাগরিষ্ট মানুষকে টিকার আওতায় আনতে গত এক বছর ধরে টিকা প্রদান করা হচ্ছে। তবে একটি মহল টিকা নিয়ে পরিকল্পিত গুজব ছড়িয়ে যাচ্ছে। টিকা সম্পর্কে জনসাধারণের জ্ঞান দুর্বলতার সুযোগকে কাজে লাগিয়ে মহলটি নানাভাবে বিভ্রান্তি সৃষ্টি করছে। জনসাধারণের প্রতি অনুরোধ, টিকা নিয়ে বিভ্রান্ত হবেন না। যত দ্রুত সম্ভব নিজেকে টিকার আওতায় নিয়ে আসুন। টিকা গ্রহণের মধ্য দিয়ে প্রত্যেক মানুষ করোনা থেকে ৭০ শতাংশ ঝুঁকিমুক্ত থাকবে