নিজস্ব প্রতিবেদক :

কয়েকদিনের প্রবল বর্ষণ ও মাতামুহুরী নদীতে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে সৃষ্ট ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ। বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত এমপি জাফর আলম বন্যাকবলিত পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নের বন্যা পরিস্থিতি সরজমিন প্রত্যক্ষ করেন এবং পানিবন্দি মানুষের সহায়তায় তাৎক্ষণিক বিভিন্ন পদক্ষেপ গ্রহণসহ সংশ্লিষ্টদের নির্দেশনাও দিয়েছেন তিনি।

এমপি জাফর আলম দুপুরে পরিদর্শনে যান চকরিয়া পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের দিগরপানখালী গ্রামে মাতামুহুরী নদীতীরের ভাঙনের কবলে পড়া বিভিন্ন এলাকা পরিদর্শনে। এ সময় তিনি সার্বিক খোঁজ-খবর নেন তাঁর অর্থায়নে নির্মিত দিগরপানখালীস্থ কেন্দ্রীয় ক্ষেত্রপাল মন্দিরের বাউন্ডারি দেওয়াল নির্মাণ প্রকল্পের কাজের। এ সময় তিনি ঘোষণা দেন পানিতে ডুবে থাকা মন্দিরের মাঠটি তাঁর অর্থায়নে ভরাট করে দেওয়ার।

অপরদিকে এমপি জাফর আলম বন্যাকবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। কোথাও পানি মাড়িয়ে পায়ে হেটে, আবার কোথাও গাড়িতে চড়ে উপজেলার বন্যা পরিস্থিতির সার্বিক খোঁজ নেন। এ সময় যেখানে সমস্যা রয়েছে, তাৎক্ষণিক প্রশাসনিক কর্মকর্তাদের প্রয়োজনীয় দিক-নির্দেশনাও দেন সমস্যা সমাধানে।

এ সময় সাথে থাকা এমপির ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী জানান, এমপি মহোদয় সারাদিন ব্যস্ততম সময় কাটিয়েছেন চকরিয়ার বন্যা পরিস্থিতি সরজমিন দেখতে গিয়ে। এ সময় তিনি মাতামুহুরী নদীর তীরের ভাঙন রোধ, ভেঙে যাওয়া বেড়িবাঁধ সংস্কারের জন্য দ্রুততম পদক্ষেপ গ্রহণের জন্য প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেন পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তাদের প্রতি।

ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী আরো জানান, চকরিয়া ও পেকুয়ার বন্যাকবলিত মানুষের মাঝে বিতরণের জন্য ইতোমধ্যে সরকারের পক্ষ থেকে চকরিয়ার ১৮টি ইউনিয়নের জন্য ৭২টন, চকরিয়া পৌরসভার জন্য ১০ টন এবং পেকুয়ার সাত ইউনিয়নের ২৮ টন জিআর চাল বরাদ্দ দেওয়া হয়েছে। যা সঠিকভাবে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে যাতে বিতরণ করা হয় সেজন্য সার্বক্ষণিক তদারকিও করছেন এমপি জাফর আলম।

আওয়ামী লীগ নেতা জাফর আলম সিকদারের জানাজায় এমপি জাফর :

এদিকে এমপি জাফর আলম অংশগ্রহণ করেন কৈয়ারবিল ইউনিয়ন আওয়ামী লীগের নেতা প্রয়াত জাফর আলম সিকদারের জানাজার নামাজে। এ সময় তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে বক্তব্য দেন। এ সময় দলের সর্বস্তরের নেতাকর্মী ও স্থানীয় জনগণ উপস্থিত ছিলেন।