প্রেস বিজ্ঞপ্তি
দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো আওয়ামী লীগের রাজনীতি। বিগত সময়ে প্রতিটি দুর্যোগে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাসহ সকল নেতাকর্মী ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ছুটে এসেছে। অন্য দলের নেতাকর্মীরা এভাবে মানুষের পাশে দাঁড়ায় নি। পাহাড়ের পাশে বসবাসর লোকজনদের উদ্দেশ‍্যে তিনি আরো বলেন জীবন রক্ষা করতে তাদের সকলকেই বিভিন্ন সাইক্লোন শেল্টার এবং নিরাপদ স্থানে চলে আসুন। পরিবারের একজন সদস্যের মৃত্যু ওই পরিবারের জন্য বিপর্যয় ডেকে আনতে পারে। নিজেরা নিরাপদে থাকুন আপনার পরিবারকে নিরাপদে রাখুন। কোন খাদ্য সংকট হলে স্থানীয় চেয়ারম্যান, উপজেলা নির্বাহি কর্মকর্তা, আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে যোগাযোগ রাখুন। আপনাদের সকল সমস্যা সহজেই সমাধান হবে।
তিনি ২৮ জুলাই দুপুরে মহেশখালীর হোয়ানকে পাহাড়ি এলাকায় বসবাসরত লোকজনের অবস্থান পরিদর্শন ও পাহাড় ধসে রাজুঘোনায় পাহাড় ধসে একজন নিহত হওয়া পরিবারকে সহমর্মিতা জানান। এরপরে মহেশখালী উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক অনির্ধারিত সভায় দলীয় নেতাকর্মীদের ক্ষতিগ্রস্ত লোকজনের পাশে থাকার জন্য নির্দেশনা প্রদান করেন।
পরিদর্শনকালে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুর রহমান, মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হাই, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাশেদুল ইসলাম, উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজেদুল করিম, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা কামাল, মোহাম্মদ শাহজাহান, ছাত্রনেতা শাহনেওয়াজ, নূর মোহাম্মদ বাদশা ও সাহেল মোঃ আশেকহ উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন মহেশখালী পৌরসভার মেয়র মকছুদ মিয়া, উপজেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক এহসানুল করিম সহনেতৃবৃন্দ।