মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক, করোনা আক্রান্ত এডভোকেট জিয়া উদ্দিন আহমদ জিয়া তাঁর সহধর্মিণী তাহনিয়া আমিন জিপা সহ কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি হয়েছেন। দু’জন শারীরিকভাবে অনেকটা সুস্থ থাকলেও সার্বক্ষনিক বিশেষজ্ঞ চিকিৎসকের তত্বাবধানে থাকতে চিকিৎসকের পরামর্শে রোববার ২৫ জুলাই সকালে তাঁরা হাসপাতালে ভর্তি হন। কক্সবাজার জেলা সদর হাসপাতালের ৪ তলায় ৪০৯ কেবিনে এডভোকেট জিয়া উদ্দিন আহমদ তাঁর সহধর্মিণী তাহনিয়া আমিন জিপা চিকিৎসাধীন আছেন। বিশেষজ্ঞ চিকিৎসকগণ সিনিয়র আইনজীবী এডভোকেট জিয়া উদ্দিন আহমদ জিয়া’র সি.টি স্ক্যান ও রক্তের ঘনত্ব পরীক্ষা করে রিপোর্ট সামান্য অস্বাভাবিক পাওয়ায় সেগুলোর সমন্বিত চিকিৎসা চালাচ্ছেন।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির কোন সদস্য করোনা আক্রান্ত হলে, যে মানুষটি খবর পাওয়ার সাথে সাথে ছুটে গিয়েছেন, করোনাকালীন গত প্রায় ১৬ মাসে আইনজীবীদের বিভিন্ন সংকটে পাশে থাকার প্রাণান্ত চেষ্টা করেছেন, নিজের ও পরিবারের সদস্যদের ঝুঁকিতে রেখে আইনজীবীদের সুচিকিৎসার ব্যবস্থা করতে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়েছেন-সেই মানবিক মানুষ, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন আহমদ জিয়া ও তার সহধর্মিণী তাহনিয়া আমিন জিপা’র দেহে গত ১৯ জুলাই করোনা শনাক্ত করা হয়। এরআগে, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির তিন তিন বারের নির্বাচিত সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন আহমদ জিয়া এবং তাঁর সহধর্মিণী তাহনিয়া আমিন জিপা জ্বর, সর্দি সহ বিভিন্ন করোনা উপসর্গে ভুগছিলেন।

কক্সবাজারের জ্যেষ্ঠ আইনজীবী, সাবেক পিপি এডভোকেট (অধ্যাপক) নুর আহমদ এর সন্তান এডভোকেট জিয়া উদ্দিন আহমদ জিয়া ও তাঁর সহধর্মিণী, সাবেক উপজেলা প্রকৌশলী আলহাজ্ব মোহাম্মদ আমিন উল্লাহ’র কন্যা তাহনিয়া আমিন জিপা এতদিন দক্ষিণ টেকপাড়া ‘পর্ণলতা’ নামক নিজেদের বাসভবনে আইসোলেসনে থেকে বিশেষজ্ঞ চিকিৎসকের অধীনে চিকিৎসাধীন ছিলেন।

সাদামনের মানবিক মানুষ, করোনা সম্মুখযোদ্ধা, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন আহমদ ও তাঁর সহধর্মিণী তাহনিয়া আমিন জিপা’র পূর্ণ সুস্থতার জন্য মহান আল্লাহর অসীম রহমত ও সবার কাছে দোয়া কামনা করেছেন এডভোকেট জিয়া উদ্দিন আহমদ জিয়া’র ছোট ভাই বিশিষ্ট ব্যাংকার রিয়াজ উদ্দিন আহমদ।

খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত :

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন আহমদ জিয়া, তাঁর সহধর্মিণী তাহনিয়া আমিন জিপা, বিশিষ্ট চিকিৎসক ডা. সোহেল বক্স সহ সকল রোগীর আরোগ্য কামনা করে রোববার ২৫ জুলাই শহরের গোলদীঘির পাড়স্থ মারকাজ জামে মসজিদে ‘সহপাঠী এসএসসি-১৯৯১’ এর উদ্যোগে খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে আলেম ওলামা, ‘সহপাঠী এসএসসি-১৯৯১’ এর সদস্য মোহাম্মদ নাজিম উদ্দিন, মোহাম্মদ শিবলী, মোহাম্মদ শিলু সহ অনেক সদস্য উপস্থিত ছিলেন বলে সংগঠনের মুখপাত্র অধ্যাপক জহির আহমদ সিবিএন-কে জানিয়েছেন।

টেকপাড়া সোসাইটি :

কক্সবাজার শহরের ঐতিহ্যবাহী সংগঠন ‘টেকপাড়া সোসাইটি’ সংগঠনের উপদেষ্টা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন আহমদ জিয়া ও তাঁর সহধর্মিণী তাহনিয়া আমিন জিপা’র রোগমুক্তি কামনা করে বিবৃতি দিয়েছেন-সোসাইটি’র সভাপতি এম. জাহেদ উল্লাহ জাহেদ, সাধারণ সম্পাদক শেখ আশিকুজ্জান আশিক ও সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফয়সাল।

আবদুল্লাহ পেশকার স্মৃতি সংসদ :

আবদুল্লাহ পেশকার স্মৃতি সংসদের সভাপতি এডভোকেট জিয়া উদ্দিন আহমদ জিয়া ও তাঁর সহধর্মিণী তাহনিয়া আমিন জিপা’র রোগমুক্তি কামনা করেছেন-সংসদের সহ সভাপতি লোকমান হাকিম জিল্লু মিয়া, মোহাম্মদ মুরাদ ও ব্যাংকার রবিউল হাসান তৌহিদ, সাধারণ সম্পাদক জাবেদ উল্লাহ মিয়া, সহ সাধারণ সম্পাদক সাজেদুল আলম সৌরভ ও মহিউদ্দিন আলিফ, সাংগঠনিক সম্পাদক আরাফাত ইসলাম, প্রচার সম্পাদক সাংবাদিক সানজিদুল আলম সজিব প্রমুখ। সংগঠনটির উদ্যোগে শহরের মসজিদে বায়তুল্লাহ কমপ্লেক্স সহ বিভিন্ন স্থানে সকলের আরোগ্য কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে বলে জানা গেছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •