এম আবু হেনা সাগর,ঈদগাঁও :

ঈদগাঁওতে কোভিড-১৯ স্যাম্পল কালেকশন বুথ স্থাপনের দাবী ঐক্য পরিবারের।

জানা যায়, ঈদগাঁও থানার পাঁচটি ইউনিয়নের বিপুল জনগোষ্টির কথা বিবেচনা করে কোভিড স্যাম্পল কালেকশন বুথ স্থাপন অতীব জরুরী। এমনকি এলাকার বহু অসুস্থ লোকজন দুরত্বের ফলে সদর হাসপাতালসহ পাশ্ববর্তী যেকোন চিকিৎসালয়ে যেতে অনিহা প্রকাশ করে থাকে। অনেকেই অর্থাভাবে যেতে পারছেন না। যুবক কিংবা বয়োবৃদ্বদের করোনা সন্দেহ হলে নমুনা সংগ্রহ করার মত নেই কোন স্থানীয়ভাবে বুথ। তাই বৃহত্তম স্বার্থে ঈদগাঁও এলাকায় একটি বুথ স্থাপন গুরুত্ব বহন করে। নমুনা সংগ্রহের মাধ্যমে দ্রুত চিকিৎসা সেবা পৌছে দেওয়া যেতে পারে।

ইসলামপুর,ইসলামাবাদ,পোকখালী,জালালাবাদ ও ঈদগাঁও ইউনিয়নের বিপুল সংখ্যক লোকজন এর কথা বিবেচনা করেই স্থানীয় পর্যায়ে একটি স্যাম্পল কালেকশন বুথ স্থাপন করলেই হয়তো এলাকার লোকজন উপকৃত হত। এতে উদ্বর্তন কর্তৃপক্ষের নিকট সুদৃষ্টি কামনা করেন সচেতন লোকজন।

যোগাযোগ সহজতর ও সু-সম্পর্ক বজায় রাখার স্বার্থে নবগঠিত ম্যাসেনজার গ্রুপ ঈদগাঁও ঐক্য পরিবারের এডমিন এম আবু হেনা সাগর এবং ইমরান তাওহীদ রানাসহ গ্রুপের মেম্বারগনেরা জীবন বাঁচাতে করোনা ভাইরাসের “নমুনা সংগ্রহ বুথ” স্থাপনের জোর দাবী জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট।

বৃহত্তর এলাকা ঈদগাঁওতে নমুনা পরিক্ষা বুথের প্রয়োজনীয়তা আছে বলে মত প্রকাশ করেছেন ভিলেজ ডক্টরস ফোরামের সহ সভাপতি রেহেনা নোমান কাজল।

ঈদগাঁওর মাধ্যমিক শিক্ষক কল্যান পরিষদের সাধারন সম্পাদক নুরুল ইসলাম জানান, লক ডাউনের কারনে গ্রামের সাধারন মানুষ করোনা পরীক্ষা করতে কক্সবাজারে যেতে গড়িমসি করে থাকে। যদি ঈদগাঁওতে কোন ব্যবস্থা থাকত সহজে পরীক্ষা করতে পারত। স্যাম্পল কালেক শন বুথ স্থাপন একান্ত জরুরী।

চট্রগ্রাম বিভাগের সহকারী পরিচালক (স্বাস্থ্য), ডা: কামরুল আজাদ জানান, বর্তমান প্রেক্ষিতে ঈদগাঁওতে একটি কোভিড স্যাম্পল কালেকশন বুথ স্থাপন করা হলে নমুনা পরিক্ষা, শনাক্ত বৃদ্বি পাবে এবং এর মাধ্যমেই দ্রুত রোগীর চিকিৎসা করা সম্ভব হবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •