অনলাইন ডেস্ক: গাজীপুরে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে কঠোর লকডাউনের প্রথম দিনে রাস্তা অনেকটা ফাঁকা থাকলেও কিছু কিছু দূরপাল্লার যানবাহন চলাচল করতে দেখা গেছে। এসব দূরপাল্লার পরিবহন ঢাকায় প্রবেশ করছে। অল্পসংখ্যক পরিবহন উত্তরবঙ্গের দিকেও যাচ্ছে। ঈদ শেষে কিছু কিছু কর্মমুখী মানুষ কর্মস্থলে ফিরতে দেখা গেছে।

শুক্রবার (২৩ জুলাই) ঈদের তৃতীয় দিনে ঘরমুখী মানুষ বাস, ট্রাক ও পিকআপ ভ্যানে করে গন্তব্যস্থলে যাচ্ছে। চলাচলকারীদের মধ্যে স্বাস্থ্যবিধি মানার কোনো বালাই নেই। সকাল থেকেই পুলিশ কঠোর লকডাউন বাস্তবায়নে কাজ করছে। তবে গাজীপুর জেলা শহর অনেকটাই ফাঁকা।

অপরদিকে ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের রাজেন্দ্রপুর এলাকায় পুলিশের চেক পোস্টে একটি পিকআপ সন্দেহ হলে তল্লাশি করে দেখা যায়, মাছের ড্রামের ভেতরে করে যাত্রী নেয়া হচ্ছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল হোসেন বলেন, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের রাজেন্দ্রপুর চৌরাস্তায় পুলিশ চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশি করছিলো। তখন ঢাকা থেকে ময়মনসিংহগামী মাছবাহী একটি ট্রাক সন্দেহ হলে তা থামিয়ে তল্লাশি করা হয়। এসময় ট্রাকে থাকা মাছের ড্রামের ভেতর থেকে ১০ যাত্রীকে উদ্ধার করা হয়। পরে যাত্রীদের নামিয়ে দিয়ে গাড়ির চালকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়। -আরটিভি