ইমাম খাইর, সিবিএন:
টেকনাফের শাহপরীর দ্বীপ দক্ষিণপাড়ায় বিদ্যুৎ স্পৃষ্টে দুই জনের মৃত্যু হয়েছে।

তারা হলেন- টেকনাফ সদর ইউনিয়নের হাবিরছড়া এলাকার মোহাম্মদ করিমের ছেলে কলিম উল্লাহ (২৪) ও স্থানীয় বাসিন্দা মোহাম্মদ হোছনের মেয়ে রমিদা বেগম (২৮)।

এ ঘটনায় বকেয়া আকতার (১৪) নামক একজন কিশোরী গুরুতর আহত হয়েছে। তাকে আশঙ্কাজনক অবস্থায় জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। সে স্থানীয় আব্দুল আমিনের কন্যা। নিহত রমিদা বেগমের মেয়ে নাইমাও বিদ্যুৎস্পৃষ্টে আহত হয়েছে।

বৃহস্পতিবার (২২ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে দুর্ঘটনাটি ঘটে।

খবরটি জানিয়েছেন স্থানীয় বাসিন্দা ও সমাজকর্মী ফাহাদ আলী।

স্থানীয় সূত্রে জানা গেছে, দক্ষিণপাড়ার মোহাম্মদ হোছনের ছেলে আব্দুল আমিন প্রকাশ বাইট্যার বাড়িতে বাড়িতে ঈদের আনন্দ করার সময় টিনের চালে বিদ্যুতের তার পড়ে ঘটনাস্থলে দুইজন মারা যায়। এ সময় আহত একজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

বিদ্যুৎস্পৃষ্টের সময় বাড়িতে ৭ জন ছিলো। ৩ জন বের হয়ে গেলেও বাকি ৪ জন বিদ্যুতের তারে জড়িয়ে পড়ে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

উপজেলা বিদ্যুৎ অফিসের এজিএম উদয়ন দাশ গুপ্ত জানান, বৃষ্টির কারণে গাছের ঢাল পড়লে তার ছিঁড়ে  দুর্ঘটনা ঘটে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল জানান, বিদ্যুৎস্পর্শে বারো বছরের কিশোরী বকেয়ার অবস্থা গুরুতর হওয়ায় তাকে জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তার পা পুড়ে গেছে।

শাহপরীরদ্বীপ পুলিশ ক্যাম্পের দায়িত্বরত কর্মকর্তা উপ-পরিদর্শক জায়েদ হাসান বিদ্যুৎস্পৃষ্টে দুইজন মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নিহত  দুই জনের সুরতহাল রিপোর্ট তৈরী করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।