আলাউদ্দিন, লোহাগাড়া প্রতিনিধি :

লোহাগাড়ায় মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ২ টি গৃহহীন পরিবারের জন্য জেলা পরিষদের উদ্যোগে নির্মিত গৃহের চাবি হস্তান্তর করা হয়েছে।

সোমবার ( ১৯ জুলাই) সকাল ১১ টার দিকে ঘর দুটির চাবি হস্তান্তর করেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম।

ঘর পাওয়া উপকারভোগীরা হলেন, বড়হাতিয়া ইউনিয়নের বাক প্রতিবন্ধী জুবাইর ও চুনতি সাতগড় এলাকার হাফেজ মাওলানা মমতাজ।

এসময় উপস্হিত ছিলেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সাব্বির ইকবাল, জেলা পরিষদ সদস্য আলহাজ্ব আনোয়ার কামাল, সদস্য দেব্রত দাশ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু, সহকারী প্রকৌশলী মনিরুল ইসলাম, চুনতি ইউনিয়নের চেয়ারম্যান জয়নুল আবেদীন জনু, বড়হাতিয়া ইউনিয়নের চেয়ারম্যান এমডি জুনাইদ চৌধুরী,বড়হাতিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রিটন বড়ুয়া রোনা, সাবেক সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, কেন্দ্রীয় আ’লীগের প্রচার ও ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিনের ব্যক্তিগত সহকারী সমাজ সেবক মিরান হোসেন মিজান, বড়হাতিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক খোকন চন্দ্র দাশ,উ পজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এরশাদুর রহমান রিয়াদ প্রমুখ।

চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম বলেন ,মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে জেলার ৫০ টি গৃহহীন পরিবারকে ঘর তৈরী করে দেযার জন্য (জমি আছে ঘর নাই) প্রকল্প গ্রহণ করে বাস্তবায়ন করছে চট্টগ্রাম জেলা পরিষদ।

এ প্রকল্পের আওতায জেলার ১৫টি উপজেলা ও মহানগরে মোট ৫০টি ঘর নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে আছে। প্রতিটি ঘরের জন্য একটি করে নলকূপসহ নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৫ লাখ ৪৮ হাজার ৮৪৮ টাকা।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য কাজ করে যাচ্ছে। সবার জন্য নিরাপদ বাসস্থানের ব্যবস্থা করাই হবে মুজিব বর্ষের লক্ষ্য, যাতে দেশের প্রত্যেক মানুষ উন্নত জীবন যাপন করতে পারেন সেজন্য কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •