প্রেস বিজ্ঞপ্তিঃ
পরিবেশ, জলবায়ু পরিবর্তন, মানবাধিকার ও টেকসই উন্নয়ন বিষয়ক গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর এনভায়রনমেন্ট, হিউম্যান রাইটস এন্ড ডেভেলপমেন্ট ফোরাম- সিইএইচআরডিএফ এর কলেজ ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের এম্বাসেডর অভিষেক মিটিং ভার্চুয়াল মাধ্যম জুমে সম্পন্ন।

সংগঠনটির প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী মোঃ ইলিয়াছ মিয়া’র সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত ডিভিশন সমন্বয়ক(সমন্বয়) আব্দুল মান্নান রানা’র সঞ্চালনায় মিটিং অনুষ্ঠিত হয়।

এতে বক্তারা বলেন, বাংলাদেশের উন্নয়নে তরুণদের দক্ষতা, পরিবেশ, মানবাধিকার, জলবায়ু পরিবর্তন ও টেকসই উন্নয়ন বিষয়ক কর্মকাণ্ডে তরুণদের অংশগ্রহণের বিকল্প নেই। কলেজ বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের যদি রাষ্ট্রীয় উন্নয়নমুলক কর্মকাণ্ডে অংশগ্রহণের সুযোগ প্রদান করা হয় তবে দেশ থেকে বেকারত্বের হার হ্রাস পাবে তথাপি দেশ উন্নতির শীর্ষে আরোহণ করবে।তরুণ শিক্ষার্থীদের মাঝে যদি সদক্ষতা,নেতৃত্ব, সঠিক ব্যবস্থাপনা রাষ্ট্রকর্তৃক চর্চার সুযোগ প্রদান করা হলে দেশের অর্থনৈতিক অবস্থান সমৃদ্ধ ও সুদৃঢ় হবে। তারা আরো বলেন, চীন,জাপানসহ অনেক দেশের টেকসই পরিবর্তন দক্ষতা সম্পন্ন তরুণদের হাত ধরে গড়ে ওঠেছে। বাংলাদেশে একটি উন্নয়নশীল রাষ্ট্র এদেশের সার্বিক উন্নয়নে তরুণদের বিভিন্ন বিষয়ে দক্ষতা অর্জন করতে হবে। বক্তারা সরকারের প্রতি আহবান জানান যেন তরুণদের মেধা ও দক্ষতাকে যথাযথ ব্যবহার নিশ্চিত করা হয়।
সভাপতির বক্তব্যে,, মো:ইলিয়াছ মিয়া বলেন,,দক্ষ নেতৃত্ব চর্চা, রাজনৈতিকভাবে সচেতনতা, আর্থসামাজিক অবস্থা কিংবা সংকটকে বুঝতে পেরে তা নিরসনের লক্ষ্যে কাজ করা একজন জ্ঞান গরিমা সম্পন্ন তরুণের নৈতিক দায়িত্ব।

সভায় স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত সমন্বয়ক(তৃণমূল ডিভিশন) রুহুল আমিন।

এতে অনন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এম্বাসেডর আব্দুল আল ফরহাদ,ঢাকা বিশ্ববিদ্যালয়ের এরশাদ করিম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ওমর ফারুক জিহাদি ও আরিফুল ইসলাম শানিক, চট্টগ্রাম কলেজের কামরুল ইসলাম জাবেদ ও মায়মন জান্নাত কাজল, রামু কলেজের সাগর,কক্সবাজার সিটি কলেজের বোরহান উদ্দিন আবির,উখিয়া কলেজের এনামুল হক,মহেশখালী কলেজের জিদান,বঙ্গবন্ধু মহিলা কলেজের জেরিন ও নাজিয়া,কক্সবাজার পলিটেকনিক কলেজের রাজিফাত, শ্যামলী আইডিয়াল পলিটেকনিক স্কুল এন্ড কলেজের মেহেদি, কক্সবাজার সরকারি মহিলা কলেজের শাওন প্রমূখ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •