চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে কোভিড রোগীদের সেবায় নিয়োজিত ওয়ার্ড বয়, আয়া ও পরিচ্ছন্নকর্মীসহ মোট ৩০ জন অস্থায়ী কর্মচারীর বেতন-ভাতা বাবদ নগদ ৯ লাখ টাকা দিয়েছেন সরকারের শিক্ষা উপমন্ত্রী ও হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি।

আজ ১৮ জুলাই ২০২১ ইংরেজি রোববার দুপুরে সাবেক সিটি মেয়র মরহুম আলহাজ্ব মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে জেলা সিভিল সার্জন ও হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা. সেখ ফজলে রাব্বির হাতে এ টাকা তুলে দেয়া হয়।

পরে উপমন্ত্রী হাসপাতাল পরিদর্শন করে ভর্তি থাকা কোভিড রোগীদেও চিকিৎসার খোঁজ-খবর নেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, জেনারেল হাসপাতালের কোভিড ফোকাল পারসন ও সিনিয়র কনসালট্যান্ট ডা. মোঃ আবদুর রব, আইসিইউ ওয়ার্ডের কনসালট্যান্ট ডা. রাজদ্বীপ বিশ্বাস, কনসালট্যান্ট ডা. মৌমিতা দাশ ও আবাসিক মেডিকেল অফিসার ডা.আহমেদ তানজিমুল ইসলাম প্রমূখ।

হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা. সেখ ফজলে রাব্বি জানান, ইউনাইটেড নেশন ফান্ড প্রোগ্রাম এজেন্সীর (ইউএনএফপিএ) নিয়োগপ্রাপ্ত কর্মচারী ওয়ার্ড বয়, আয়া ও পরিচ্ছন্নকর্মীসহ মোট ৩০ জন। এ সংস্থা তাদের বেতন-ভাতাদি পরিশোধ করতো।

গত মার্চ মাসে ফান্ড বন্ধ হয়ে যাওয়ার কারণে কর্মচারীদের নিয়োগ বাতিল করা হয়। চট্টগ্রামে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি’কে জানিয়ে কোভিড রোগীদের সেবায় ইউএনএফপিএ’র নিয়োগপ্রাপ্ত ৩০জন কর্মচারীকে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেন হাসপাতাল কর্তৃপক্ষ।

আলহাজ্ব মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে এসব কর্মচারীদের বেতন-ভাতাদি বাবদ নগদ ৯ লাখ টাকা প্রদান করেন শিক্ষা উপমন্ত্রী নওফেল।

এ টাকা দিয়ে ৩০ জন কর্মচারীকে আগামী সেপ্টেম্বর মাস পর্যন্ত বেতন পরিশোধ করা যাবে। করোনার প্রাদুর্ভাব হ্রাস পেলে তাদের অস্থায়ী নিয়োগ বাতিল করা হবে বলে উপমন্ত্রীকে আশ্বস্ত করেন হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা. সেখ ফজলে রাব্বি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •