সংবাদ বিজ্ঞপ্তি:
উখিয়ার কৃতি সন্তান ও সফল ব্যাংকার মোহাম্মদ শামসুল ইসলাম ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্টস্ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিযুক্ত হয়েছেন।

গত ফেব্রুয়ারি মাসে মোহাম্মদ শামসুল ইসলাম অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্টস্ লিঃ এ যোগদান করেন।

গত মে মাসে বিগত ব্যবস্থাপনা পরিচালক অবসর গ্রহণ করায় কোম্পানির পর্ষদ  মুহাম্মদ শামসুল ইসলামকে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিযুক্ত করেন। ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স এ যোগদানের আগে তিনি গ্লোবাল ইসলামি ব্যাংকে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

ব্যাংকিং সেবায় মুহাম্মদ শামসুল ইসলামের রয়েছে দীর্ঘ প্রায় ৩৩ বছরের অভিজ্ঞতা। তিনি ১৯৮৯ সালে এবি ব্যাংক লিঃ এ প্রবেশনারি অফিসার হিসেবে তার কর্মজীবন শুরু করেন। এবি ব্যাংক এ কর্মরত অবস্থায় তিনি বিভিন্ন শাখার ব্যবস্থাপক এবং প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি তার কর্মজীবনে দেশে বিদেশে বিভিন্ন সেমিনার এবং ট্রেনিং এ অংশগ্রহন করেছেন।

শামসুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যাংকিং এর উপর এমবিএ ডিগ্রি অর্জন করেছেন।

উল্লেখ্য মুহাম্মদ শামসুল ইসলাম কক্সবাজার জেলার উখিয়া উপজেলার ঐতিহ্যবাহী পরিবার মরহুম মীর আহমদ সিকদারের ২য় পুত্র এবং উখিয়া সরকারী উচ্চবিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সর্বজন শ্রদ্ধেয় মাষ্টার সাইফুল ইসলামের ছোট ভাই।
মোহাম্মদ শামসুল ইসলাম ঢাকাস্থ চট্টগ্রাম সমিতি এবং কক্সবাজারবাসীর প্রিয় সংগঠন কক্সবাজার সমিতির আজীবন সদস্য। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত উখিয়া টেকনাফের ছাত্রদের সংগঠন ডুসাট (DUSAT) এর অন্যতম উপদেষ্টা ।

মোঃ সরোয়ার কামাল স্বাক্ষরিত কোম্পানীর এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।