কাপ্তাই প্রতিনিধি
দেশের বায়ু,দেশের মাটি গাছ লাগিয়ে করবো খাঁটি” এ প্রতিপাদ্যকে ধারণ করে রাঙ্গামাটি কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান এর নেতৃত্বে উপজেলা প্রশাসন ও উপজেলা স্কাউটস এর উদ্যোগে উপজেলার প্রধান সড়কের দুইপাশে লাগানো হলো বিভিন্ন প্রজাতির ২ হাজার ৫০০ গাছ।
শনিবার সকাল হতে বিকেল ২ টা পর্যন্ত উপজেলার গুরুত্বপূর্ণ স্থাপনাসমুহের সামনে, শিলছড়ি স্কাউটস আঞ্চলিক প্রশিক্ষন কেন্দ্রের চারপাশে, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের পাশে, নবনির্মিত স্মৃতিস্তম্ভের চারপাশে,সর্বোপরি আশ্রয়ন প্রকল্পের অধীনে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘরের চারপাশ জুড়ে লাগানো হয়েছে নানান প্রজাতির উন্নত জাতের বিভিন্ন ফলজ গাছ যেমন,আম,জাম,কাঁঠাল,লিচু,তাল,জলপাই,পেয়ারা,কাউ,বেল এবং বনজ হিসেবে লাগানো হয়েছে জারুল,সোনালু,কৃষ্ণচূড়া, হিজল,তমাল,মেহগনিসহ নানান প্রজাতির প্রায় ২৫০০ টি গাছের চারা বপন করা হয়।
কর্মসূচিতে উপস্থিত ছিলেন- উপজেলা স্কাউটস এর সম্পাদক উডব্যাজার,মোঃমাহবুব হাসান বাবু, ও কাদেরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়সীম বড়ুয়া,উপজেলা কাব লিডার লিটন চন্দ্র দে,সহকারী কমিশনার বিপুল বড়ুয়া,স্কাউট সহ প্রমুখ।

উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান বলেন,একশটা গাছ থেকে ৫ টাও যদি বড় হয়,তাতেও পরিবেশের লাভ ছাড়া ক্ষতি নাই।গাছ সকলের তথা পরিবেশের ভারসাম্য রক্ষা করে।

বিভিন্ন বহনের মাধ্যমে ।উপজেলা স্কাউটস স্কাউট ও রোভার স্কাউটারদের নিয়ে এ কার্যক্রম চালান। ইউএনও র নিজ সংগ্রহ হতে উপহার দেন প্রায় ১৫০০ গাছ ও বীজ।চলতি পথে সিএনজি ড্রাইভার, যাত্রী, বাজারে আসা লোকজনের মাঝেও গাছের চার এ সময় বিতরণ করতে দেখা যায়। তিনি আরো বলেন,বর্ষাকাল জুড়ে আমাদের এ কার্যক্রম চলবে।সকলের প্রতি আহবান ,যেখানেই খালি জমি পান,একটি হলেও গাছ লাগান।