মাহমুদুল করিম মাহমুদ
সারাদেশে করোনা পরিস্থিতি ভয়াবহ রুপ ধারণ করেছে। অন্যান্য জেলার মতো কক্সবাজারেও পাল্লা দিয়ে বেড়েছে সংক্রমণ ও মৃত্যুর হার। ফলে করোনা নিয়ন্ত্রণে হিমসিম খাচ্ছে স্বাস্থ্য বিভাগ। এমন পরিস্থিতিতেও স্বাস্থ্যবিধি না মেনেই চলছে কক্সবাজার সদরের ঈদগাঁও গরু-মহিষের বাজার।

‘ঈদগাঁওতে করোনার টার্নিং পয়েন্ট কুরবানি পশুর বাজার’ শিরোনামে স্থানীয় বিভিন্ন অনলাইন পোর্টাল ও দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশের পর ১৭ জুলাই শনিবার সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মিল্টন রায় ও সহকারী কমিশনার (ভূমি) অভিযান পরিচালনা করে মাস্ক না থাকার কারণে বিভিন্ন জনকে জরিমানা করেন৷

এসময় সাংবাদিকদের ইউএনও বলেন, ‘স্বাস্থ্যবিধি যথাযথ ভাবে মানছে কিনা তা পর্যবেক্ষণের জন্য আমরা সরেজমিনে এসেছি৷ এখানে কিছু মানুষ স্বাস্থ্যবিধি না মানায় তাদের জরিমানা করা হয়েছে। স্বাস্থ্যবিধি নিশ্চিতে স্থানীয় প্রশাসনের একটি টিম সার্বক্ষনিক নজরদারিতে রয়েছে’।

এসময় তিনি স্বাস্থ্যবিধি উপেক্ষিত হলেই ব্যবস্থা নেওয়ার কথা জানান।

তবে, ঈদগাঁও গরু বাজারে চড়া দরেই বিক্রি হচ্ছে কোরবানির গরু। আনুমানিক এক মণ মাংসের দর ধরা হচ্ছে ৩০ হাজার টাকা। বেশি দরের আশায় ঈদগাঁও পশুর হাটে গরু-মহিষ নিয়ে ছুটছেন স্থানীয় ব্যাপারিরা। এতে ঈদগড়,কালিরছড়া সহ স্থানীয় কোরবানির পশুর হাট গুলোতে কেনাবেচায় ভাটা পড়েছে।