সিবিএন ডেস্ক:
বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কারিনা কাপূরের লেখা বই ‘প্রেগন্যান্সি বাইবেল’ সম্প্রতি প্রকাশিত হয়েছে। সেই বইয়ে দুই সন্তানের জননী কারিনা তার নিজের সন্তান ধারণের অভিজ্ঞতা সম্পর্কে লিখেছেন। সেই সঙ্গে বইয়ের মাঝে তার মত আরও অনেক মায়ের জন্য লিখেছেন একাধিক পরামর্শ।
শুক্রবার (১৬ জুলাই) ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। বলা হয়েছে ওই বইয়ে অভিনেত্রী যেভাবে মাতৃত্ব লাভের আনন্দের অনুভূতিগুলি তুলে ধরেছেন, ঠিক সেভাবেই সমস্যার কথাও বলেছেন।
কারিনা অন্তঃসত্ত্বা থাকাকালীন ‘লাল সিংহ চড্ডা’ ছবির শুট করেছেন। তাছাড়া একাধিক ফটোশুটও করেছেন তিনি। আর সেই ফটোশুটে গিয়ে সেটেই অজ্ঞান হয়ে গিয়েছিলেন অভিনেত্রী। বিস্তারিত তথ্য না দিলেও এক দিনের ঘটনার কথা উল্লেখ করেছেন কারিনা।
বইয়ের ভূমিকায় তিনি লিখেছেন, ‘লোকেরা মনে করে খ্যাতনামীদের ক্ষেত্রে সব কিছু অন্য রকম হয়। তারা সন্তানসম্ভবা অবস্থাতেও জৌলুসময় বলে ধারণা তাদের। কিন্তু আদৌ সে রকম নয়। গোড়ার দিকে আমিও চেষ্টা করেছি নিজেকে সুন্দর করে রাখার। বাইরে বেরোলেও সেটাই মাথায় রাখতাম।
কিন্তু আমি নিজের মনে সৌন্দর্য অনুভব করিনি। সন্তানসম্ভবা থাকাকালীন জৌলুস থাকে কীভাবে? অনেকটা ওজন বেড়ে গিয়েছিল তখন। শরীরে নানা রকমের দাগ ছিল। প্রতি দিন সন্ধ্যাবেলা ৫টার মধ্যে ঘুম পেয়ে যেত। তাই এই বিষয়ে যা যা এই বইতে আমি লিখেছি, তা সত্যি। আশা করি, বই পড়ে আপনার মুখে হাসি ফুটবে। একই সঙ্গে সান্ত্বনাও পাবেন।’