আলহামদুলিল্লাহ, সুস্থতা মহান আল্লাহ পাকের বড় নেয়ামত।
গত ২৮ দিন ধরে শারীরিক নানা অসঙ্গতির জন্য বাসায় চিকিৎসা নিয়ে আসছিলাম।

মহান আল্লাহ পাকের মেহেরবানী ও দেশ বিদেশের বন্ধু বান্ধব
শুভাকাঙ্খী ও আপনজনদের আন্তরিক দোয়ায় আমরা পরিবারের সবাই এখন সুস্থ। গতকাল ফলোআপ রিপোর্টেও করোনা নেগেটিভ আসে।
আমরা এজন্য অবনত মস্তকে
মহান আল্লাহ তায়ালার দরবারে
হাজার কোটি শুকরিয়া আদায় করছি-আলহামদুলিল্লাহ।

পাশাপাশি দেশ বিদেশের বন্ধু বান্ধব শুভাকাঙ্খী ও আপনজন যারা আমাদের জন্য মনভরে
দোয়া করেছেন, বারবার খোঁজ খবর নিয়েছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে অনুভূতি জানিয়েছেন, রোগমুক্তি কামনা করেছেন তাঁদের সকলের প্রতি জানাচ্ছি অকৃপণ কৃতজ্ঞতা ও শুকরিয়া।

নাম উল্লেখ করে কাউকে খাটো করতে চাইনা। রাষ্ট্রের অনেক উচ্চ পদস্থ সম্মানিত জন, কক্সবাজার চার আসনের বর্তমান ও সাবেক এমপি বৃন্দ,পেশাগত লাইনের সাংবাদিক বন্ধুরা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, কক্সবাজার প্রেস ক্লাব নেতৃবৃন্দ ও মুরুব্বিতুল্য আপনজনেরা বারবার খবর নিয়ে আমাকে সাহস ও শক্তি যুগিয়েছেন।

কক্সবাজার মেডিকেল কলেজের দুইজন বিশেষজ্ঞ ডাক্তার শত ব্যস্ততার মাঝেও আমাদের সময় দিয়ে খোঁজ খবর নিয়ে যথাযথ চিকিৎসা দিয়েছেন তাঁদের প্রতি জানাই কৃতজ্ঞ চিত্তে শুকরিয়া ও ভালোবাসা।

জানতে পেরেছি, কক্সবাজার, রামু, উখিয়া, টেকনাফ ছাড়াও বিভিন্ন দেশে মসজিদে, মাদরাসায় আনুষ্ঠানিকভাবে দোয়া মাহফিল করে আমাদের রোগ মুক্তি কামনা করেছেন আপনজন-শুভাকাঙ্খীরা

বিশেষ করে উখিয়া প্রেস ক্লাব, কক্সবাজারের বিভিন্ন সাংবাদিক সংগঠন দোয়া মাহফিল করে রোগমুক্তি কামনা করে দৃষ্টান্ত স্থাপন করেছেন। আমার এলাকার অসংখ্য মসজিদ, হেফজখানা ও এতিম খানায় নিয়মিত দোয়ার ব্যবস্থা করে আমাদেরকে ঋণে আবদ্ধ করা হয়েছে। এছাড়াও শত শত এফবি বন্ধুরা যেভাবে দোয়া করেছেন তা অবাক হওয়ার মত। আমি আপনাদের জন্য মহান আল্লাহর দরবারে শুভকামনা ও অফুরান কৃতজ্ঞতা জানাচ্ছি।

আমার কর্মক্ষেত্রে যার বেশী প্রভাবও অবদান দৈনিক ইনকিলাব এর সম্মানিত সম্পাদক ও দেশের অন্যতম ইসলামী ব্যক্তিত্ব আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন সকাল বিকাল আমাকে গাইড করেছেন, সাহস যুগিয়েছেন। এজন্য মনভরে কৃতজ্ঞতা এবং শুকরিয়া জানাচ্ছি।

তবে হ্যাঁ, মৃত্যু অবধারিত একটি সত্য। মৃত্যু থেকে পালাবার কারো কোন সুযোগ নাই। ‘মৃত্যু নির্ধারিত সময়েই আসবে। এক সেকেন্ড আগেও না পরেও না’। এই মৃত্যু আমাদেরকে নিয়ে যাবে ইহজগত থেকে অনন্তকালের আরেক মহাজগতে। ইহজগত হলো সেই অনন্তকালের মহাজগতের শষ্যভূমি।

আমাদের সকলের উচিত সেই অনন্তকালের উপকারী কাজগুলো পার্থীব জীবনে বেশী বেশী রপ্তকরা।
সেই মৃত্যুকে স্মরণে রেখে খারাপ কাজগুলো বর্জন করা। পরকালীন জীবনের সফলতার প্রস্তুতি নেয়া।
যখনি মৃত্যুর ডাক আসে ঈমান- আমল নিয়ে যেন মৃত্যু বরণ করতে পরি।
মহান আল্লাহ পাক আমাদের এ তাওফিক দান করুন-আমিন।

শামসুল হক শারেক
(সাংবাদিক)
কক্সবাজার।
১৫ জুলাই ২০২১ ইং।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •