মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

সড়ক ও জনপথ বিভাগের উন্নয়ন কাজের জন্য বৈদ্যুতিক লাইন, খুঁটি সরাতে এবং জরুরী মেরামত, বৈদ্যুতিক তারের উপর থেকে গাছ কর্তন ও রক্ষনাবেক্ষন কাজের জন্য বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিতরণ করেন আওতাধীন কক্সবাজার শহরের বিভিন্ন এলাকায় শুক্রবার ১৬ জুলাই সকাল ৬ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।কক্সবাজার বিদ্যুৎ বিতরণ বিভাগের উপ সহকারী প্রকৌশলী মোঃ মাহবুব আলম সিবিএন-কে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, সড়ক ও জনপথ বিভাগের রাস্তার উন্নয়নের জন্য উল্লেখিত সময়ে বৈদ্যুতিক লাইন ও খুঁটি স্থানান্তর কাজ চলবে। শুক্রবার সাময়িক বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকার বিষয়ে সংশ্লিষ্ট এলাকায় মাইকিং করা হয়েছে বলে জানান-প্রকৌশলী মোঃ মাহবুব আলম।

কক্সবাজার শহরের যেসব এলাকায় উল্লেখিত সময়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে, সেসব এলাকা হচ্ছে-পুরাতন কমার্স কলেজ রোড, টেকপাড়া, চাউলবাজার, বড় বাজার, বাজারঘাটা, পানবাজার রোড, লাল দীঘির পাড়, বঙ্গবন্ধু সড়ক (সিনেমা রোড), এন্ডারসন রোড, কস্তুরা ঘাট, পেশকার পাড়া, নাফফাঞ্জা পাড়া, উত্তর হাজী পাড়া, লিংক রোড, জানার ঘোনা, দক্ষিন মুহুরী পাড়া, সাদর পাড়া, ঝাউতলা, গাড়ীর মাঠ, সৈকত মার্কেট, এয়ারপোর্ট রোড, বদর মোকাম, চেয়ারম্যান পাড়া, মধ্যম নুনিয়ার ছড়া, ৬ নম্বর ঘাট, উত্তর নুনিয়ার ছড়া, কক্সবাজার মেডিকেল কলেজ, হলিডে মোড় হইতে লাবনী মোড় পর্যন্ত, ছাতা মার্কেট, ট্যুরিস্ট পুলিশ অফিস, হোটেল কল্লোল, লাবনী মোড় হইতে পাসপোর্ট অফিস, বি এস টি আই অফিস, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ অফিস, সমিতিপাড়া, সমিতি বাজার, নাজিরার টেক, বিয়াম ফাউন্ডেশন, বিমান ঘাটি সংলগ্ন এলাকা, বাহারছড়া, মধ্যম বাহারছড়া, এসপি অফিস এলাকা এবং বিসিক এলাকাসহ তৎসংলগ্ন এলাকা।

প্রকৌশলী মোঃ মাহবুব আলম আরো জানান, ক্ষুদ্র ক্ষুদ্র এলাকা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রেখে তারা বৈদ্যুতিক খুঁটি গুলো সরানোর চেষ্টা করবেন। তবে কোন কোন জায়গায় তা সম্ভব না হলে উল্লেখিত পুরো এরিয়া বিদ্যুৎ সরবরাহ বন্ধ রেখে কাজ করতে হবে। সম্ভব হলে এদিন বিকেল ৪ টার আগেই তারা বিদ্যুৎ সরবরাহ চালু করার জন্য প্রাণান্ত চেষ্টা করবেন বলে জানান। তিনি এ বিষয়ে সকলের সহযোগিতা কামনা করেছেন। তবে আবহাওয়া বেশি দূর্যোগপূর্ণ থাকলে কাজ করা সম্ভব না হলে বিদ্যুৎ সরবরাহ চালু থাকবে।

এদিকে, উন্নয়ন কাজ করতে গিয়ে জনসাধারণের সাময়িক অসুবিধা হওয়ায় কক্সবাজার বিদ্যুৎ বিতরণ বিভাগের পক্ষে প্রকৌশলী মোঃ মাহবুব আলম বিদ্যুৎ গ্রাহকদের কাছে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •