সিবিএন ডেস্ক:
জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম বলেছেন, সুস্থ ও স্বাভাবিক নয়, এমন একজন শিশুর ঘোষণায় একটি রাজনৈতিক দল সৃষ্টি হতে পারে না। একটি রাজনৈতিক দল গঠন করতে আইন ও বিভিন্ন নীতিমালা রয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যান রাজধানীর মোহাম্মদপুরে জাকির হোসেন রোডের মাঠে হুসেইন মুহম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুস্থদের মাঝে খাদ্যপণ্য বিতরণ উদ্বোধনী সভায় এসব কথা বলেন। বুধবার (১৪ জুলাই) এরিক এরশাদের ‘নতুন জাতীয় পার্টির’ প্রসঙ্গে এসব কথা বলেন কাদের।

নতুন পার্টির খবর গণমাধ্যমে প্রকাশের বিষয়ে জিএম কাদের বলেন, ‘জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশান এরশাদের সঙ্গে কথা না বলেই তাকে চেয়ারম্যান ঘোষণা, এমন সংবাদ গণমাধ্যমে প্রকাশ ও প্রচার করা কতটা যুক্তিযুক্ত হয়েছে, তা বিবেচনা করা উচিত ছিল। নিউজ প্রকাশ ও প্রচারের আগে জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের সঙ্গে অবশ্যই কথা বলা উচিত ছিল গণমাধ্যমের।’

তবে জাতীয় পার্টির চেয়ারম্যানের পরামর্শ— গণমাধ্যমের উচিত বিষয়টি খতিয়ে দেখা।

তিনি বলেন, ‘বুধবার সন্ধ্যায় রওশন এরশাদের সঙ্গে ফোনে কথা হয়েছে। তিনি স্পষ্ট জানিয়েছেন, চেয়ারম্যান হওয়ার কোনও ইচ্ছেই নেই তার। দক্ষতার সঙ্গে জাতীয় পার্টিকে শক্তিশালী করতে বিভিন্ন উদ্যোগের প্রশংসাও করেছেন রওশন এরশাদ।’

প্রসঙ্গত, বুধবার (১৪ জুলাই) রওশন এরশাদকে চেয়ারম্যান করে নতুন জাপা ঘোষণা করেন এরিক। একইসঙ্গে মা বিদিশা ও ভাই রাহগির আল মাহি সাদকে কো-চেয়ারম্যান ও কাজী মামুনুর রশীদকে ভারপ্রাপ্ত মহাসচিবের ঘোষণাও দেন তিনি। পরে রাত ১১টার দিকে জাতীয় পার্টি জানায়, রওশন এরশাদ চেয়ারম্যান হতে রাজি নন। এ খবরের সত্যতা নিশ্চিত করেন রওশনের একান্ত সচিব মামুন হাসান।