এম.এ আজিজ রাসেল :
কঠোর লকডাউনের চৌদ্দতম দিনে বেড়েছে যানবাহন চলাচল। অধিকাংশ মানুষের মাঝে দেখা গেছে বিধিনিষেধ মানতে অনীহা। জেলা প্রশাসনের মোবাইল কোর্ট শহরের এক পয়েন্টে অভিযান চালালেও অন্য পয়েন্টে তীব্র যানজট দেখা গেছে। বিশেষ করে বাসটার্মিনাল থেকে বাজারঘাটা পর্যন্ত সকাল থেকে বিকাল অবদি যানজটের মাত্রা বিরাজমান ছিল। সাধারণ মানুষের চলাচলও আগের তুলনায় বেড়েছে।

এদিকে সরকারি নির্দেশনা অমান্য করায় ৫৪ জনকে ৯৫ হাজার ১৫০ টাকা জরিমানা করা হয়েছে। এসময় মামলা করা হয়েছে ৫১টি। বুধবার (১৪ জুলাই) জেলার ৮ উপজেলায় পৃথক ২৮টি মোবাইল কোর্ট পরিচালনা করে এ জরিমানা করা হয়। সন্ধ্যায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার কাজী মাহমুদুর রহমান এসব তথ্য জানান।

দন্ডিত ব্যক্তির মধ্যে কক্সবাজার পৌর এলাকায় ২৩ জন, সদর ০৭ জন, চকরিয়ায় ০৪ জন, কুতুবদিয়ায় ০২ জন, মহেশখালী ০৪ জন, রামু ০১ জন, উখিয়া ০৪ জন ও টেকনাফ ০৯ জন।

তিনি জানান, লকডাউনে সরকার নির্দেশিত বিধিনিষেধ মানাতে জেলাজুড়ে দিনভর চেকপোস্ট, ভ্রাম্যমাণ আদালত ও টহল পরিচালনা করা হয়। এসময় বিনা কারণে ঘর থেকে বের হওয়ায় বিভিন্ন ব্যক্তিকে জরিমানা করা হয়।

জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ আমরা চেষ্টা করছি জনসাধারণকে সচেতন করতে। ধর্য্য ধরে আর কয়েকদিন ঘরে থাকুন। এতে সবার জন্য নিরাপদ সবার সমন্বিত প্রচেষ্টায় লকডাউন বাস্তবায়ন হচ্ছে। এ জন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি।