সংবাদ বিজ্ঞপ্তি:
বিশ্বব্যাপী করোনা পরিস্থিতির এই সংকটময় সময়ে দুস্থ ও অসহায় রোগীদের বিনামূল্যে চিকিৎসা সহায়তা প্রদান করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

বুধবার (১৪ জুলাই) কক্সবাজার জেলার রামু উপজেলায় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে দিনব্যাপী রামু সেনানিবাসের বিশেষজ্ঞ চিকিৎসক দল মেডিক্যাল ক্যাম্পে ৯৮৯ জন রোগীর মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ঔষধ সরবরাহ করেন। বিভিন্ন চক্ষুরোগে আক্রান্ত ১২৭ জনের মধ্যে চশমা বিতরন করেন। ইতোপূর্বে কক্সবাজার জেলার উখিয়া এবং চকোরিয়া উপজেলায় এ ধরনের কার্যক্রম পরিচালনা করা হয়।

রামু সেনানিবাস সূত্র হতে জানা যায়, চলমান লকডাউন পরিস্থিতিতে স্থানীয় রোগীদের কাঙ্খিত চিকিৎসা সেবা পেতে অনেকটা সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। এ বিষয়টি বিবেচনায় এনে করোনা পরিস্থিতি মোকাবেলায় সেনাবাহিনী এ সেবা কার্যক্রম পরিচালনা করছে। করোনাকালীন সেনাবাহিনীর এ চিকিৎসা সহায়তা স্থানীয় রোগীদের স্বাস্থ্য সেবার পাশাপাশি দূর্যোগ মোকাবেলায় অনেকটা সহায়ক ভুমিকা পালন করবে।

দেশব্যাপী করোনা ভাইরাসের বিস্তার রোধ করতে সরকার গত ১ জুলাই থেকে কঠোর লকডাউন ঘোষণা করেছে। করোনা ভাইরাসের এই দুর্যোগকালীন সময়ে পর্যটন নগরী কক্সবাজার ও চট্টগ্রাম জেলার বিভিন্ন উপজেলায় ত্রাণ বিতরণ, চিকিৎসাসেবাসহ বিভিন্ন জনহীতকর কার্যক্রম পরিচালনা করে আসছে বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন। সেনাবাহিনীর এ ধরণের কার্যক্রমকে স্থানীয় জনগণসহ বিভিন্ন শ্রেণীর মানুষগণ সাধুবাদ জানিয়েছেন।