এম.জিয়াবুল হক,চকরিয়া:

করোনা পরিস্থিতির সংকটময় মুর্হুতে কক্সবাজারের চকরিয়া উপজেলার দুর্গম জনপদের গরীব রোগীদের বিনামূল্যে চিকিৎসা সহায়তা প্রদান করেছে বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন। মঙ্গলবার (১৩ জুলাই) উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদ ভবনে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে দিনব্যাপী এই মেডিক্যাল ক্যাম্পে হাজারো রোগীকে চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষুধ সরবরাহ করা হয়েছে। সিএমএইচ রামু এবং ফিল্ড এ্যম্বুলেন্স এর বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে একটি মেডিকেল টিম এই চিকিৎসা সেবা কার্যক্রমে অংশগ্রহণ করেন।

জানা গেছে, করোনা পরিস্থিতির সংকটময় মুর্হুতে চলমান লকডাউন পরিস্থিতিতে স্থানীয় রোগীদের কাঙ্খিত চিকিৎসা সেবা পেতে অনেকটা সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। বিষয়টি বিবেচনায় নিয়ে সেনাবাহিনী এ সেবা কার্যক্রম পরিচালনা করছে। করোনাকালীন সেনাবাহিনীর এ চিকিৎসা সহায়তা স্থানীয় রোগীদের স্বাস্থ্য সেবায় অনেকটা সহায়ক ভুমিকা পালন করবে। এদিকে সেনাবাহিনীর এ ধরনের জনসেবামূলক কার্যক্রম স্থানীয় গরীব ও অসহায় মানুষের মাঝে ব্যাপক সাড়া জেগেছে।

করোনা ভাইরাসের এই দুর্যোগকালীন সময়ে পর্যটন নগরী কক্সবাজার ও চট্টগ্রাম জেলার বিভিন্ন উপজেলায় ত্রাণ বিতরণ, চিকিৎসাসেবাসহ বিভিন্ন জনহীতকর কার্যক্রম পরিচালনা করে আসছে বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন। এদিকে, রামু সেনানিবাস আয়োজিত উপজেলার দুর্গম জনপদের সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে এই চিকিৎসা সেবা কার্যক্রমের সন্তোষ প্রকাশ ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক।