নিজস্ব প্রতিবেদক :

অতিমারী করোনায় অক্সিজেন সংকটে প্রতিদিনই মৃত্যুর সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। এই পরিস্থিতিতে করোনা আক্রান্ত মুমূর্ষ রোগীদের জন্য ‘শেখ হাসিনা ফ্রি অক্সিজেন সেবা’ নিয়ে পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। নির্দিষ্ট নাম্বারে ‘হ্যালো ছাত্রলীগ’ বলে ফোন দিলেই রোগীর বাড়িতে বা হাসপাতালে পৌঁছে দেওয়া হচ্ছে অক্সিজেন সিলিন্ডার।

প্রথমবারের মতো কক্সবাজারের চকরিয়ায় সময়োপযোগী এই উদ্যোগ নিয়েছেন ছাত্রলীগ নেতা আবদুল্লাহ আল আনাচ। সোমবার (১২ জুলাই) বিকেলে চকরিয়া বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্নার চত্বরে ‘শেখ হাসিনা ফ্রি অক্সিজেন সেবা’ এর শুভ উদ্বোধন করেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম। এ সময় এমপির ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী, কর্মসূচীর উদ্যোক্তা উপজেলা ছাত্রলীগ নেতা আবদুল্লাহ আল আনাচ, আবেদ রহমান তুর্য, ইফরাইম রাহাত রাফি, সৈকত পাল রিমু, সাইফুল ইসলাম, বিজয় দাশ, শিশির চৌধুরী, সুজয় দাশ, অনিক চৌধুরী, প্রভাত দেহ চকরিয়া উপজেলার বিভিন্নস্তরের ছাত্রলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

‘শেখ হাসিনা ফ্রি অক্সিজেন সেবা’ এর উদ্যোক্তা চকরিয়া উপজেলা ছাত্রলীগ নেতা আবদুল্লাহ আল আনাচ বলেন, ‘দেশে করোনায় আক্রান্ত হওয়ার পর বেশি মানুষ মারা যাচ্ছে অক্সিজেন সংকটের কারণে। তাই জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনান ভাইয়ের নির্দেশে সময়োপযোগী এই উদ্যোগ নেওয়া হয়েছে। নির্দিষ্ট নাম্বারের ফোন করলেই বাড়িতে বা হাসপাতালে পৌঁছে দেওয়া হচ্ছে অক্সিজেন সিলিন্ডার। ছাত্রলীগের এই উদ্যোগ চলমান থাকবে।’

‘শেখ হাসিনা ফ্রি অক্সিজেন সেবা’ এর শুভ উদ্বোধন করে কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলম বলেন, ‘ছাত্রলীগের এই উদ্যোগকে আমি স্বাগত জানাচ্ছি। ব্যতিক্রমী এবং সময়োপযোগী এই উদ্যোগের ফলে সাধারণ মানুষের ধারণা পাল্টে যাবে। রোগী এবং স্বজনেরা বুঝতে পারবে ছাত্রলীগ সবসময় ভাল কাজের মধ্য দিয়ে এগিয়ে যাচ্ছে।