মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি:

সাতকানিয়ায় পুলিশের পৃথক অভিযানে গাড়ির অতিরিক্ত চাকার ভিতর ও প্রাণ মিল্ক প্যাকেট থেকে উদ্ধার করা হয়েছে ২১ হাজার ৬শ পিস ইয়াবা। শনিবার ভোর সাড়ে ৫ টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কেঁওচিয়া ইউনিয়নের আধারমানিক দরগাহ ও কেরানীহাট গরুর বাজার এলাকা থেকে ইয়াবগুলো উদ্ধার করে পুলিশ । এসময় ইয়াবা পাচারে জড়িত ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। জব্দ করা হয় ইয়াবা পাচারে ব্যবহৃত নাম্বারবিহীন একটি পিকআপ ও একটি প্রাইভেটকার। গ্রেপ্তার করা হয় নোয়াখালীর মাইজদীর রতনপুর এলাকার আবুল হাশেমের ছেলে জাহিদুল ইসলাম প্রকাশ আরমান (২৬), ঢাকা জেলার ধামরাই থানার সুঙ্গর এলাকার আরশাদ আলীর ছেলে মোশাররফ হোসেন (২৮) ও একই থানার ইসলামপুরের আবদুস সোবহানের ছেলে মো.ওয়াসিম (৩০) নামের ৩ ইয়াবা পাচারকারীকে।

থানা পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে থানার উপ-পরিদর্শক তাপস চন্দ্র মিত্র ও সঙ্গীয় পুলিশ ফোর্স (১০ জুলাই) শনিবার ভোর সাড়ে ৫টার দিকে কেরানীহাট গরুর বাজার এলাকায় চট্টগ্রামগামী একটি পিকআপের অতিরিক্ত টায়ারের ভেতরের পানির কয়েল পাইপে সুকৌশলে লুকানো অবস্থা থেকে ১৭ হাজার ৪শ ও এর আগে পুলিশের টিম মহাসড়কের আধারমানিক দরগাহ নামকস্থানে একটি প্রাইভেট কারের সামনের বক্সে প্রাণ মিল্কের প্যাকেটের ভেতর থেকে ৪ হাজার ২শ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

সাতকানিয়া থানার ওসি আনোয়ার হোসেন বলেন, গ্রেপ্তারকৃতরা পেশাদার ইয়াবা ব্যবসায়ী। উদ্ধারকৃত ইয়াবগুলোর বাজারমূল্য ৬৪ লাখ ৮০ হাজার টাকা।তাদের বিরুদ্ধে থানায় মাদক আইনে মামলা হয়েছে। (শনিবার) দুপুরে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।