চট্টগ্রাম প্রতিনিধি:

২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১ হাজার ৯০৭ নমুনা পরীক্ষায় ৬০৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪৩৬ জন নগরের এবং ১৬৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। একইসময়ে মারা গেছেন ৩ করোনা রোগী। এরমধ্যে ২ জন নগরের এবং ১ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রামের তিনটি ল্যাবে একদিনেই ৫০ শতাংশের বেশি নমুনায় করোনা শনাক্ত হয়েছে। ল্যাব তিনটি হলো- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল এবং এপিক হেলথ কেয়ার ল্যাব।

চট্টগ্রামে এ নিয়ে মৃত্যু হয়েছে ৭৫৭ জন করোনা আক্রান্ত রোগীর। অন্যদিকে এখন পর্যন্ত চট্টগ্রামের মোট ৬৪ হাজার ২৯৯ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

বিআইটিআইডি ল্যাবে ৭৭১ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ২০৭ জনের। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে পরীক্ষা করা হয় ১৯৯ নমুনা। এতে করোনা শনাক্ত হয় ৫৯ জনের।

এছাড়া চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২২০ নমুনা পরীক্ষায় ৭৩ জন, অ্যান্টিজেন টেস্টে ৮৮ নমুনা পরীক্ষায় ৩৪ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৮২ নমুনা পরীক্ষায় ৫৯ জন, শেভরন ল্যাবে ১৮৯ নমুনা পরীক্ষায় ২৯ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৭ নমুনা পরীক্ষায় ২২ জন, মেডিকেল সেন্টার ল্যাবে ২০ নমুনা পরীক্ষায় ৯ জন এবং এপিক হেলথ কেয়ারে ৬৯ নমুনা পরীক্ষায় ৪০ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১১ নমুনা পরীক্ষা করা হয়। তাতে কারও করোনা মেলেনি।

সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা শনাক্তদের মধ্যে লোহাগাড়ার ১ জন, সাতকানিয়ার ১ জন, পটিয়ার ২ জন, বোয়ালখালীর ১০ জন, রাঙ্গুনিয়ার ১৯ জন, রাউজানের ২৮ জন, ফটিকছড়ির ২০ জন, হাটহাজারীর ২০ জন, সীতাকুণ্ডের ২৬ জন, মিরসরাইয়ের ৩৬ জন এবং সন্দ্বীপের বাসিন্দা রয়েছেন ৪ জন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্তের খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশে এখন লকডাউন চলছে।