এম.জিয়াবুল হক,চকরিয়া :

করোনা সংক্রমণের উর্ধ্বগতিতে লকডাউন সময়ে কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রশাসনের উদ্যেগে কর্মহীন বিভিন্ন শ্রেণীর শ্রমজীবি নাগরিক এবং হিজরা সম্প্রদায় মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক উপহার খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

চকরিয়া উপজেলা প্রশাসনের সরকারি গোডাউন থেকে বৃহস্পতিবার ৮ জুলাই বিকালে এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ। এসময় উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মো.তানভীর হোসেন ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.দিদারুল ইসলাম। এছাড়া সেখানে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তর (পিআইও) বিভাগের সহকারি বাবুল চৌধুরী, হারুনর রশিদ, ইউএনও অফিসের সহকারি শান্তি দাশ, উপজেলা তথ্যসেবা কেন্দ্রের সুপারভাইজার এরশাদুল হক, পিআইও অফিসের রিদুয়ানুল হকসহ জনপ্রতিনিধি এবং সুধীজন উপস্থিত ছিলেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ বলেন, বৃহস্পতিবার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জরুরী খাদ্য সহায়তাকারী ফোন কল ৩৩৩ এর মাধ্যমে লকডাউন সময়ে চকরিয়া উপজেলার কর্মহীন টমটম চালক, হিজরা সম্প্রদায়, কর্মহারা শ্রমিক এবং গরীব পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এদিন প্রতি পরিবারকে কক্সবাজার জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক উপহার হিসেবে চাল, ডাল, তেল,আলু, পেয়াজ, লবণ মিলিয়ে খাদ্যসহায়তা দেয়া হয়েছে। উপকারভোগী পরিবারগুলো মাননীয় প্রধানমন্ত্রীর এই মানবিক উপহার পেয়ে সকলেই কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

ইউএনও বলেন, প্রধানমন্ত্রীর মানবিক উপহার সামগ্রী বিতরণের পাশাপাশি লকডাউনের অষ্ঠমদিনে বৃহস্পতিবার সরকারের আদেশ বাস্তবায়নে চকরিয়া উপজেলা প্রশাসন, চকরিয়া থানা পুলিশ, বাংলাদেশ সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ, গ্রাম পুলিশ, স্থানীয় জনপ্রতিনিধিসহ সকলের সহযোগিতায় বিভিন্নস্থানে অভিযান পরিচালিত হয়।

প্রতিদিনের মতো বৃহস্পতিবারও উপজেলা প্রশাসনের তিনজন নির্বাহী ম্যাজিট্রেট ভ্রাম্যমাণ আদালতের পাশাপাশি অসহায় ও কর্মহীন শ্রমিক ভ্রাম্যমাণ ত্রাণ বিতরণ করেন। একইসঙ্গে উপজেলার বিভিন্নস্থানে মাঠ মনিটরিং পুর্বক লকডাউন সময়ে সরকারি নির্দেশনার আলোকে স্বাস্থ্যবিধি মেনে সবাইকে ঘরে অবস্থান করে নিরাপদে থাকার জন্য উদ্ভুদ্ধ করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •