মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার সিটি কলেজের গভর্ণিং বডির সভাপতি সাবে এমপি অধ্যাপিকা এথিন রাখাইন এর মেজ ভাই, বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট সমাজ সেবক অং সিট আর নেই। বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের সাবেক ট্রাষ্টি অং সিট শুক্রবার ৯ জুলাই সকালে পরলোকগমন করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বৎসর। তিনি দীর্ঘদিন ধরে এ্যাজমাটিক জনিত  রোগে আক্রান্ত ছিলেন। সর্বশেষ ঢাকাস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব চিকিৎসা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাধীন অবস্থায়  মৃত্যুবরণ করেন।

বীর মুক্তিযোদ্ধা অং সিট মৃত থান চান অং মাষ্টার ও মৃত সুই চিং ফ্রু এর মেজ সন্তান। তিনি বরগুনা তালতলী উপজেলার আগাঠাকুর পাড়ায় জন্ম গ্রহণ করেন।  সমম্বিত কৃষি খামারী। তিনি মৎস্য চাষ ও কৃষিজ পন্য উৎপাদনের জেলা ও জাতীয় পর্যায়ে বেশ কয়েকবার পুরস্কার প্রাপ্ত হন।  মহান মুক্তিযুদ্ধের সময় তিনি মেজর জলিলের নেতৃত্বে ৯ নং সেক্টর আওতাধীন বরগুনা অঞ্চলে স্বশস্ত্র যুদ্ধে অংশগ্রহণ করেন।

তিনি চার ভাই এক বোনের মধ্যে দ্বিতীয়। তিনি কৃষিবিদ বীর মুক্তিযোদ্ধা উসিট মং এর ছোট ভাই এবং সাবেক সংসদ সদস্য এথিন রাখাইনের বড় ভাই।
মৃত্যুকালে তিনি স্ত্রী তিন পুত্র, এক নাতনী ও অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে যান।

তিনি  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অধীন বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাষ্টের দুই মেয়াদে ট্রাষ্টি সদস্য , রাখাইন ডিভেল্যাপমেন্ট ফাউন্ডেশনে বোর্ড অব ডাইরেক্টর্স এর সদস্য,  আগাঠাকুর পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের একাধিকবার সভাপতি,  আমতলী এবং বর্তমানে তালতলী উপজেলা আওয়ালীগের একজন প্রভাবশালী নেতা ছিলেন। তিনি বিভিন্ন সামাজিক, শিক্ষা, সংস্কৃতি ও ধর্মীয় প্রতিষ্ঠানও সংগঠন সমূহের সাথে সক্রিয়ভাবে জড়িত থেকে সমাজের আর্থ সামাজিক উন্নয়নে বিশেষ অবদান রেখে গেছেন।

বীর মুক্তিযোদ্ধা অং সিটকে ১১ জুলাই বেলা ১.০০ টায় বরগুনা জেলায় তালতলী উপজেলায় নিজ গ্রাম আগাঠাকুর পাড়ায় পারিবারিক শশ্মানে রাষ্ট্রীয় সম্মান জানানোর পর অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করা হবে।

কক্সবাজার সিটি কলেজের শোক :

কক্সবাজার সিটি কলেজের গভর্ণিং বডির সভাপতি, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি, সাবেক সংসদ সদস্য অধ্যাপিকা এ থিন রাখাইন এর মেজ ভাই বীর মুক্তিযোদ্ধা অং সিট এর  মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কক্সবাজার সিটি কলেজ গভর্ণিং বডির সদস্যবৃন্দ , অধ্যক্ষ ক্যথিং অং , উপাধ্যক্ষ আবু মোহাম্মদ জাফর সাদেক ,হিসাব বিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক গোপাল কৃষ্ণ দাশ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক শাহানুর আক্তার, ইসলামের ইতিহাস বিভাগের প্রধান অধ্যাপক এস এম আকতার উদ্দিন চৌধুরী, পদার্থ বিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক জেবুন্নেছা , সমাজবিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক এহেছানুল হক হেলালী, ইংরেজী বিভাগের প্রধান ও শিক্ষক পরিষদ সেক্রেটারী অধ্যাপক হাশেম উদ্দিন, ব্যবস্থাপনা বিভাগের প্রধান অধ্যাপক মংম্রাছিন,বাংলা বিভাগের প্রধান অধ্যাপক শরমিন সিদ্দিকা লিমা ,হসপিটালিটি ম্যানেজমেন্ট ও ট্যুরিজম বিভাগ প্রধান অধ্যাপক মঈনুল হাসান চৌধুরী পলাশ ,অর্থনীতি বিভাগের প্রধান অধ্যাপিকা তসলিমা রশিদ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অধ্যাপক আবুল কালাম আজাদ ,দর্শন বিভাগের প্রধান অধ্যাপক জুলফিকার আলী ভুট্টো , ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রধান অধ্যাপক নুরুল আবছার চৌধুরী , মার্কেটিং বিভাগের প্রধান অধ্যাপক সাজ্জাদুল ইসলাম , নাট্যকলা বিভাগের প্রধান অধ্যাপক নুরুল ইসলাম ও কলেজের সকল ছাত্রছাত্রী- কর্মচারীবৃন্দ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •