মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি:

সাতকানিয়ায় চিকিৎসককে জরিমানা করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ওএসডি হওয়া ইউএনও মো. নজরুল ইসলামের স্থলাভিষিক্ত হলেন হবিগঞ্জের মাধবপুর উপজেলার ইউএনও ফাতেমা-তুজ-জোহরা। এই প্রথমবারের মতো নারী ইউএনও হিসেবে ফাতেমা সাতকানিয়া উপজেলায় যোগ দিলেন।

গত সোমবার (৫ জুলাই) চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশে তাঁকে এ নিয়োগ দেয়া হয়। গত বৃহস্পতিবার তিনি জেলা প্রশাসক কার্যালয়ে যোগদান করেন। ৯ জুলাই শুক্রবার ভারপ্রাপ্ত ইউএনও আল-বশিরুল ইসলামের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন। সাতকানিয়া উপজেলা নির্বাহী অফিসারের প্রশাসনিক কর্মকর্তা মো. আবুল খায়ের যোগদানের বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে লকডাউন চলাকালীন রোগী দেখতে যাওয়া সাতকানিয়ার ডাক্তার ফরহাদ কবির নামে এক চিকিৎসককে হেনস্তা করে জরিমানা করায় ইউএনও নজরুলকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব কে এম আল-আমীন স্বাক্ষরিত এক আদেশে সাতকানিয়া থেকে প্রত্যাহার করে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওই একই আদেশে ইউএনও ফাতেমা তুজ জোহরাকে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে পদায়ন করা হয়।উল্লেখ্য, ফাতেমা তুজ জোহরা ৩৩তম বিসিএস ক্যাডারে ২০১৪ সালে মনোহরদী জেলা প্রশাসক কার্যালয়ে এসিল্যান্ড হিসেবে যোগদান করেন। পরবর্তীতে সিলেটের বিশ্বনাথ উপজেলায় ই-নামজারিতে বিশেষ অবদান রাখেন এবং সিলেট বিভাগের শ্রেষ্ঠ এসিল্যান্ড হিসেবে সম্মানিত হন। ২০২১সালের ১৪ফেব্রুয়ারী সিলেট বিভাগীয় কার্যালয় হতে মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে তাঁর পদায়ন হয়। ব্যক্তিগত জীবনে তিনি এক সন্তানের জননী। লক্ষীপুর জেলা তাঁর গ্রামের বাড়ি। তাঁর স্বামীও বিসিএস ক্যাডারের একজন কর্মকর্তা।