এম. এ আজিজ রাসেল :
লকডাউনে কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। গত ৪ জুলাই থেকে শুরু হওয়া ৮ জুলাই পর্যন্ত পাঁচদিনে ১৫ হাজার মানুষকে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করেছে কক্সবাজার জেলা প্রশাসন। তারমধ্যে ছিল পরিবহন শ্রমিক, টমটম চালক, বাক—প্রতিবন্ধি, সেলুন কর্মচারি, সিএনজি চালক, দিনমজুর, রিকশাচালক, মুচি ও ভাসমান হত—দরিদ্র মানুষ। পর্যায়ক্রমে কর্মহীন সবশ্রেণীর মানুষ প্রধানমন্ত্রীর এই উপহার পাবে।

জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, চলমান কঠোর লকডাউনে নানান শ্রেণী পেশার মানুষ কর্মহীন হয়ে পড়েছে। তাই এসব মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ কার্যক্রম চলছে। পর্যায়ক্রমে স্বাস্থ্যবিধি মেনে কর্মহীন মানুষের মাঝে এই মানবিক সহায়তা বিতরণ করা হবে। জেলার অন্যান্য উপজেলায়ও এই কার্যক্রম চলছে। এছাড়া কারও ঘরে যদি খাবার না থাকে হটলাইন ৩৩৩ নাম্বারে কল দিলে স্বেচ্ছাসেবকরা খাবার পৌঁছে দেবে।

বৃহস্পতিবার কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠ, বাসটার্মিনাল ও গাড়ির মাঠে কর্মহীন আরও ৩০০ জন মানুষের মাঝে জেলা প্রশাসনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাহিদ ইকবাল।

খাদ্য সামগ্রী বিতরণকালে তিনি বলেন, ১ জুলাই চলমান কঠোর লকডাউনে কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে প্রধানমন্ত্রী উপহার বিতরণ অব্যাহত রয়েছে। প্রতিদিন ১২শ’ থেকে ১৫শ’ মানুষ এই উপহার পাচ্ছে। এই কার্যক্রম চলমান থাকবে।

এসময় উপস্থিত ছিলেন জেলা ত্রাণ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আল, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি এড. রনজিত দাশ, সাধারণ সম্পাদক জেলা হিন্দু কল্যাণ ট্রাস্টেও ট্রাস্টি বাবুল শর্মা, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাসির উদ্দিন, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজিবুল ইসলাম, ও পৌর পূজা উদযাপন কমিটির সভাপতি বেন্টু দাশ ।