আলমগীর মানিক, রাঙামাটি:
অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান পদে রাঙামাটি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নিখিল কুমার চাকমাকে নিযুক্ত করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। “মঙ্গলবার রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব মোঃ অলিউর রহমান কর্তৃক স্বাক্ষরিত স্মাকর নাম্বার-০৫.০০.০০০০.১৪৬.০০.০০৭.১৭-৩০০ এর মাধ্যমে জারিকৃত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড আইন,২০১৪ এর ধারা-৬(২) অনুযায়ী জনাব নিখিল কুমার চাকমাকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে সরকারের সচিব পদমর্যাদায় ও আর্থিক সুবিধাসহ যোগদানের তারিখ থেকে পরবর্তী ২(দুই) বছর মেয়াদে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর চেয়ারম্যান পদে নিয়োগ করা হলো”।
এই প্রজ্ঞাপনের মাধ্যমে রাঙামাটির বাসিন্দা ও জেলা আওয়ামীলীগের অন্যতম প্রভাবশালী নেতা রাঙামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নিখিল কুমার চাকমাকে আগামী দুই বছরের জন্য পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান পদে নিযুক্ত করা হলো।
এরআগে চেয়ারম্যান পদটি শূন্য হওয়ায় চলতি বছরের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় থেকে পাঠানো সচিব মোছাম্মদ হামিদা বেগম কর্তৃক স্বাক্ষরিত সম্মতি পত্রে গত ১৩ই জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিখিল কুমার চাকমাকে উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান পদে নিযুক্ত করার সদয় সম্মতি জ্ঞাপন করেছিলেন।
কিন্তু পদবী নির্ধারনজনিত জটিলতার কারনে এতোদিন বিষয়টি ঝুলে থাকায় চেয়ারম্যান পদে নিখিল কুমার চাকমাকে নিযুক্তকরণে প্রজ্ঞাপন জারি করতে দেরি হয়েছে বলে মন্ত্রণালয় সূত্রে জানাগেছে। এরই মাঝে সোস্যাল মিডিয়ার ম্যাসেঞ্জার গ্রুপসহ বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানে নিখিল কুমার চাকমাকে চেয়ারম্যান নাদিয়ে অন্যজনকে চেয়ারম্যান নিযুক্ত করা হচ্ছে বলে গুজব রটিত হতে থাকে।
অভিনন্দন জানিয়ে তোলা তোরণগুলো নামিয়ে ফেলা হয়েছিলো। অবশেষে মঙ্গলবার ৬ই জুলাই তারিখে প্রজ্ঞাপন জারির মাধ্যমে নিখিল কুমার চাকমা-কে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিশ্চিত করা হলো। অবসান হলো সকল জল্পনা-কল্পনার।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •