জাহাঙ্গীর অআলম কাজল,নাইক্ষংছড়ি:
বান্দরবানের নাইক্ষংছড়িতে লক ডাউনের ৪র্থ দিন পুলিশ, বিজিবি,সেনাবাহিনীর কড়া নিরাপত্তায় চলছিল। তারপর ও মাঝে মধ্যে নিরাপত্তা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে কিছু কিছু দোকানদার পেটের তাগিদে দোকান খুলছিল। ঐ সময় ভ্রাম্যমাণ আদালতের চোখে পড়ায় গুনতে হয়েছে জরিমানা।
রবিবার( ৪ জুলাই) বেলা সাড়ে ১২ টার সময় উপজেলার বাইশারী বাজারে নির্বাহী ম্যজিস্ট্রেট আশরাফুল হক অভিযান চালিয়ে ৪ দোকানীকে লক ডাউন চলাকালীন দোকান খোলা রাখার দায়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানা আদায় করা হয়। দোকনীর মধ্যে রয়ছে বিধান চন্দ্র ধর ,বিকাশ ইজিলোড দোকান, মাচিংনু মার্মা, রুমি চাক, কসমেটিকস ষ্টোর , নুরুল হাকিম ফার্নিচার এর দোকান। এদের প্রত্যেক জনকে ৩ শত টাকা করে সর্বমোট ১২ শত টাকা জরিমানা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রে (এসিল্যান্ড) মোঃ আশরাফুল হক গণমাধ্যমকে জানান, লকডাউন চলাকালীন আদেশ অমান্য করায় দন্ড বিধি অনুযায়ী তাদের প্রথম বারের মত জরিমানা আদায় করা হয়েছে। আগামীতে আদেশ অমান্যকারীদের বিরুদ্বে জেল জরিমানা দুটোই করা হবে। অপরদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা প্রশাসন এর পক্ষ থেকে বাইশারী বাজারের মাছ ব্যবসায়ীসহ বিভিন্ন লোকজনের মাঝে মাস্কও শাবান বিতরন করেন । এসময় উপস্থিত ছিলেন বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ এনামুল হক ভুঁইয়া সহ পুলিশ সদস্যরা।