চট্টগ্রাম সংবাদদাতা:
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪৮টি নমুনা পরীক্ষায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৬২ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ৫৯ হাজার ৯৯৯ জন। এইদিন করোনায় একজনের মৃত্যু হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় থেকে শনিবার (৩ জুলাই) প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৯টি নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৮৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৯১ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১১৩টি নমুনা পরীক্ষা করে ৩৫ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৪৫টি নমুনা পরীক্ষা করে ৪১ জনের করোনাভাইরাস পাওয়া গেছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ৮০টি নমুনা পরীক্ষা করে ৩৭ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৫৭টি নমুনা পরীক্ষা করে ৩২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০টি নমুনা পরীক্ষা করে ১১ জন, চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ৭টি নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরের করোনা পজেটিভ পাওয়া গেছে।

এদিন, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল), এপিক হেলথ কেয়ার ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৪৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ২৬২ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৯৭ জন এবং উপজেলায় ৬৫ জন।