মোঃ আরাফাত সানি,টেকনাফ :

করোনা সংক্রমণ প্রতিরোধে সারাদেশের ন্যায় সীমান্ত উপজেলা টেকনাফ উপজেলায়ও বৃষ্টি উপেক্ষা করে চলছে কঠোর লকডাউনের দ্বিতীয় দিন। লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসনসহ নৌ বাহিনী, পুলিশ, র‌্যাব, বিজিবিসহ আইন শৃঙ্খলা যৌথ বাহিনীর সদস্যরা।

শুক্রবার (০২ জুলাই) সকাল থেকে শুরু হওয়া সাতদিনের সরকারি এই কঠোর ‘লকডাউন’ এর দ্বিতীয় দিনের উপজেলা প্রশাসন পক্ষ থেকে উপজেলার বিভিন্ন পয়েন্টে ও সড়কে ব্যারিকেড, মাস্ক পরিধান, স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখা, লকডাউন চলাকালীন সময়ে জরুরী প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের না হতে নিষেধ করছেন উপজেলা প্রশাসন।

উপজেলা প্রশাসনের দুইটি টিম সকাল থেকেই লগডাউন বাস্তবায়নে পৌর সভা ও বিভিন্ন ইউনিয়ন দেখা যায়।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী’র নেতৃত্বে আইন শৃঙ্খলা বাহিনীর যৌথ একটি টিম টেকনাফ পৌরসভাসহ উপজেলার বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেন।

অপরদিকে টেকনাফ উপজেলা প্রশাসনের আরেকটি টিম কক্সবাজার জেলার দায়িত্বরত সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মাসুম বিল্লাহ নেতৃত্বে আইন শৃঙ্খলা বাহিনীর আরেকটি টিম টেকনাফ পৌর শহর সহ উপজেলা বিভিন্ন ইউনিয়নের বাজারে ভ্রাম্যমান আদালত এ সময় লগডাউন অমান্য করে দোকান পাট ও স্বাস্থ্য বিধি না মেনে যানবাহন চালানোর অপরাধে ভ্রাম্যমাণ আদালত এর মাধ্যমে জরিমানা করা হয়।

টেকনাফ উপজেলা নিবার্হী কর্মকর্তা পারভেজ চৌধুরী ও সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মাসুম বিল্লাহ নেতৃত্বে দুইটি টিমের পৃথক অভিযানে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে মোট ১৩ টি মামলায় ১৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১২ হাজার ৪’শ টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য যে, করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশ মোতাবেক বৃহস্পতিবার ভোর ৬টা থেকে শুরু হওয়া এই কঠোর লগডাউন বুধবার (৭জুলাই) মধ্যরাত পর্যন্ত চলমান থাকবে। এ সময় অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।