মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের বাংলাবাজারের মোক্তারকুল নিবাসী, ছুরতিয়া ফাজিল মাদ্রসার সাবেক সিনিয়র শিক্ষক, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আহমদুর রহমান মাষ্টার (৭০) আর নেই। শুক্রবার রাত ৯ টার দিকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি–রাজেউন)।

মরহুমের ছোট ভাই, সাবেক উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আমিন উল্লাহ সিবিএন-কে বিষয়টি নিশ্চিত করেছেন। মরহুম বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আহমদুর রহমান মাষ্টার মরহুম মৌলভী আলী আকবর ও মরহুমা নও বাহারের পুত্র। শুক্রবার ১৯৭১ এর রনাঙ্গনের এই বীর সেনানী বাংলাবাজাস্থ নিজ বাসভবনে গুরতর অসুস্থ হয়ে পড়লে তাঁকে একইদিন বিকেল ৩ টার দিকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে এনে চিকিৎসা সেবা দেওয়া হয়। সেখানেই চিকিৎসকদের সকল চেষ্টা ব্যর্থ করে দিয়ে না ফেরার দেশে চলে যান। বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আহমদুর রহমান মাষ্টার মৃত্যুকালে স্ত্রী, ৩ পুত্র, ২ কন্যা, অসংখ্য ছাত্র ছাত্রী, আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে যান।

শনিবার ৩ জুলাই জোহরের নামাজের পর বাংলাবাজার ছুরতিয়া সিনিয়র মাদ্রাসা মাঠে মরহুম বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আহমদুর রহমান মাষ্টারের নামাজে জানাজা শেষে আবুল ফজল দীঘির পাড় কবরস্থানে পিতার কবরের পাশেই তাঁকে চিরনিদ্রায় শায়িত করা হবে বলে জানান ইঞ্জিনিয়ার মোহাম্মদ আমিন উল্লাহ। তিনি আরো জানান, জানাজার পূর্বে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আহমদুর রহমান মাষ্টারের প্রতি শ্রদ্ধা নিবেদন করে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হবে।