মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) হিসাবে আলমগীর মুহাম্মদ ফারুকী-কে নিয়োগ দেওয়া হয়েছে। গত ৩০ জুন আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৩ এর উপসচিব (প্রশাসন-১) শেখ গোলাম মাহবুব স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে কক্সবাজারের নতুন সিজেএম আলমগীর মুহাম্মদ ফারুকী সহ একই পদমর্যাদার বিচার বিভাগীয় ৬ কর্মকর্তাকে দেশের বিভিন্ন বিচারালয়ে পদায়ন করা হয়েছে।

কক্সবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা (ভা:) মোহাম্মদ আশেক ইলাহী শাহজাহান নুরী এ তথ্য জানিয়েছেন।

কক্সবাজারের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসীর শীর্ষ পদে নিয়োগ পাওয়া বিচারক আলমগীর মুহাম্মদ ফারুকী বর্তমানে নোয়াখালী জেলা জজশীপের অতিরিক্ত জেলা ও দায়রা জজ হিসাবে কর্মরত আছেন। নতুন সিজেএম আলমগীর মুহাম্মদ ফারুকীকে আগামী ৮ জুলাই এর মধ্যে পদায়ন করা কর্মস্থলে যোগদান করতে প্রজ্ঞাপনে অনুরোধ করা হয়েছে।

প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ আশেক ইলাহী শাহজাহান নুরী আরো জানান, কক্সবাজারের বিদায়ী চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ রেজাউল করিম চৌধুরী ঢাকার চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) হিসাবে নিয়োগ পাওয়ায় কক্সবাজারের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাজিব কুমার বিশ্বাস এর নিকট তিনি গত ২৭ জুন তাঁর দায়িত্ব হস্তান্তর করে কক্সবাজারের কর্মস্থল থেকে বিদায় নেন। তখন থেকে শূণ্য পদে কক্সবাজারের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাজিব কুমার বিশ্বাস ভারপ্রাপ্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসাবে দায়িত্ব পালন করছেন। ২০২০ সালের ১৫ মার্চ কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসাবে মোঃ রেজাউল করিম চৌধুরীকে নিয়োগ দেওয়া হয়েছিল।

অপরদিকে, নোয়াখালীর ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক মোঃ নোমান মঈন উদ্দিন-কে আরেকটি ভিন্ন প্রজ্ঞাপনে পদোন্নতি দিয়ে একই জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ পদে নিয়োগ দেওয়া হয়েছে।