সিবিএন ডেস্ক:

রোটারী ক্লাব অব চিটাগাং সাগরিকার পাষ্ট প্রেসিডেন্ট প্রফেসর মঈন উদ্দিন আহমদ, পিএইচএফ ২০২১-২২ রোটাবর্ষে রোটারী ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩২৮২, বাংলাদেশের ডেপুটি গভর্ণর মনোনীত হয়েছেন। পহেলা জুলাই ২০২১ তারিখ তিনি এক বছরের জন্য দায়িত্বভার গ্রহন করবেন।

উল্লেখ্য যে, গত ২০১৯-২০ রোটাবর্ষে তিনি রোটারী ইন্টারন্যাশনাল ডিষ্ট্রিক্ট ৩২৮২ এর এসিস্টেন্ট গভর্ণরের দায়িত্ব পালন করেন এবং কর্মের সফলতার স্বীকৃতি স্বরুপ ডিষ্ট্রিক্ট গভর্ণর কর্তৃক ডিষ্ট্রিক্ট এওয়ার্ড প্রোগ্রামে বেষ্ট এসিস্টেন্ট গভর্ণরের পদকে ভূষিত হন। ইতিপূর্বে ২০১৪-১৫ রোটাবর্ষে তিনি ডিষ্ট্রিক্ট গভর্ণর কর্তৃক বেষ্ট ক্লাব প্রেসিডেন্ট এওয়ার্ড প্রাপ্ত হন এবং সফলতার স্বীকৃতি স্বরুপ “রোটারী ইন্টারন্যাশনাল প্রেসিডেন্সিয়াল সাইটেশান” অর্জন করেন। পরবর্তিতে ২০১৭-১৮ রোটাবর্ষে এসিস্টেন্ট ডিষ্ট্রিক্ট সেক্রেটারী, 2016-17 রোটাবর্ষে কো-চেয়ার (ডিষ্ট্রিক্ট এস্কলারশীপ), ২০১৫-১৬ রোটাবর্ষে জোনাল কো-অর্ডিনেটর (এষ্ট্র্যাটেজিক প্ল্যানিং) হিসাবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। আমেরিকার শিকাগো শহরে অনুষ্ঠিতব্য রোটারীর ১০০তম আন্তর্জাতিক সম্মেলনে যোগদানের নিমিত্তে তিনি ২০০৫ সালে আমেরিকা, ইংল্যান্ড ও ব্যাংকক ভ্রমন করেন।

এ ছাড়া পেশাগত জীবনে তিনি চট্টগ্রামের স্বনামধন্য ও ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ইস্পাহানী পাবলিক স্কুল ও কলেজের পরিসংখ্যান বিভাগে সহকারী অধ্যাপক হিসাবে কর্মরত আছেন।

প্রফেসর মঈন উদ্দিন আহমদ কক্সবাজার পৌরসভাস্হ দক্ষিণ তারাবনিয়ার ছরারর বিশিষ্ঠ সমাজসেবক মরহুম মোহাম্মদ হাবীব উল্লাহ ও মরহুমা মোস্তাফা আরা বেগমের কনিষ্ঠ পুত্র।